গাজীপুরের বাসন এবং রাজধানীতে মাদক ব্যবসায়ী চক্রের ৫ সদস্য গ্রেফতার

0
392
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : র‌্যাবের ভিন্ন ভিন্ন অভিযানে গাজীপুর মহানগরীর বাসন এবং রাজধানীর দারুস সালাম থানাধীন গাবতলী হতে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের ০৫ সদস্য গ্রেফতার ও ১৮৮১ বোতল ফেন্সিডিলসহ মাদক পরিবহণে ব্যবহৃত ০১ টি পিকআপ এবং ০১ টি ট্রাক জব্দ।
এরই ধারাবাহিকতায় গত ২৮ সেপ্টেম্বর রাতে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল জিএমপি গাজীপুর বাসন থানাধীন গাজীপুর টু টাঙ্গাইল মহাসড়কের উত্তর পার্শ্বে মেসার্স আউসি ফিলিং ষ্টেশন এর সামনে পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য ১) মোঃ আব্দুল খালেক (৩২), পিতা- মৃত আবুল হোসেন, মাতা- মোছাঃ দেলোয়ারা খাতুন, সাং-উত্তর উজিরপুর, ওয়ার্ড নং-৯, থানা- শিবগঞ্জ, জেলা- চাপাইনবাবগঞ্জ, ২) মনিরুল ইসলাম (২৮), পিতা- মোঃ হামেদ আলী, মাতা- মোছাঃ মনোয়ারা বেগম, সাং- সত্ররাইজপুর হাউজ নগর, ওয়ার্ড নং-১, থানা- শিবগঞ্জ, জেলা- চাপাইনবাবগঞ্জ’দ্বয়কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের চালিত পিকআপের মধ্যে তেলের ড্রামের ভিতর হতে ৮৯৬ বোতল ফে›িসডিল, ০২ টি মোবাইল ফোন ও নগদ ১,৫০০/- টাকা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফে›িসডিল নিয়ে আসে। পরবর্তীতে ফে›িসডিলের চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে করে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করা হয়। এই চক্রের অন্যতম সদস্য চাঁপাইনবাবগঞ্জের জেলার জনৈক মাদক ব্যবসায়ী। সে অবৈধভাবে ফে›িসডিলের চালান দেশে নিয়ে এসে তার সহযোগী ধৃত আসামী খালেক ও মনিরুলের মাধ্যমে মাদকের চালান ঢাকা ও আশেপাশের এলাকায় নিয়ে এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে বলে জানায়। তারা উক্ত মাদকের চালানটি তেলের ড্রামের ভিতরে মোটা পাইপের মধ্যে বিশেষ কৌশলে ফেন্সিডিল ভর্তি করে নিয়ে আসছিল।
ধৃত আসামী খালেক’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন পিকআপের ড্রাইভার। সে দীর্ঘদিন যাবত পিকআপ চালানোর পাশাপাশি মাদক ব্যবসায় জড়িত। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন জনৈক মাদক ব্যবসায়ীর নিকট হতে মাদকের চালান সংগ্রহ করে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় নিয়ে আসে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে সে তেলের ড্রামের মধ্যে মাদক পরিবহণ করে থাকে বলে জানায়। সে ইতিপূর্বে ১০/১২ টি মাদকের চালান চাঁপাইনবাবগঞ্জ হতে নিয়ে এসে রাজধানীসহ আশপাশের জেলা সমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৩০,০০০/- টাকা দিত বলে জানায়।
ধৃত অপর আসামী মনিরুল’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী খালেকের সহযোগী। সে উক্ত পিকআপের হেল্পার এবং দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। সে মাদক পরিবহনে খালেককে সহযোগীতা করে। সে ইতিপূর্বে ০৮/১০ টি মাদকের চালান রাজধানীসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে জনায়। চালান প্রতি তাকে ২০,০০০/- টাকা দিত বলে জানায়।
অন্য একটি অভিযানে আজ ২৯ সেপ্টেম্বর ২০১৯ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, মাদক ব্যবসায়ীরা বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ মেহেরপুর জেলা হতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর দারুস সালাম থানাধীন গাবতলী নিউ ধানসিঁড়ি হোটেল এর সামনে সাভার টু মোহাম্মদপুর গামী পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ৯৮৫ বোতল ফেন্সিডিল, ফেন্সিডিল বহনের কাজে ব্যবহৃত ০১ ট্রাক ও ফেন্সিডিল বিক্রয়ের কাজে ব্যবহৃত ০২টি মোবাইল ফোনসহ মাদক ব্যবসায়ী ১। মোঃ জুল্লুর রহমান (৪২), জেলা-মেহেরপুর, ২। মোঃ সাগর ইসলাম (২২), জেলা-ঝিনাইদহ এবং ৩। মোঃ রাশেদ (১৯), জেলা-ঝিনাইদহদের গ্রেফতার করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here