গাজীপুরে মেয়র পদে ৯জনের বৈধ ঘোষণা তিনজনের মনোনয়নপত্র বাতিল, আপিল করবেন জাহাঙ্গীর

0
67
728×90 Banner

অলিদুর রহমান অলি: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ মেয়রপ্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার জেলা শহরের রথখোলার বঙ্গতাজ অডিটরিয়ামে অবস্থিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাদের মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়।
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
গত ২৭ এপ্রিল মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন রিটার্নিং অফিসারের কার্যালয়ে মেয়র পদে ১২ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ৩০ এপ্রিল যাচাই-বাছাই শেষে মেয়র পদে বহুল আলোচিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র (স্বতন্ত্র) প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলমসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ অলিউর রহমান ও জাতীয় পাটির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. আবুল হোসেন।
তবে জাহাঙ্গীর আলমের মায়ের মনোনয়নপত্র বৈধ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম। তিনি আরও বলেন, জাহাঙ্গীর আলমসহ যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা আপিল করতে পারবেন। এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, আমি নির্বাচন করার জন্য এসেছি। তিনি দাবি করেছিলেন, সব ‘ফাঁকফোকর বন্ধ করে’ তবেই মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এমন একটা কিছু যে ঘটতে পারে, সেটি তিনি আগেই আঁচ করতে পেরেছিলেন। প্রয়োজনে তিনি আইনের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত লড়বেন।
রিটার্নিং কর্মকর্তা বলেন, জাহাঙ্গীর আলম মেয়র পদে এই নির্বাচনে যে সমস্ত কাগজপত্র দাখিল করেছেন তার সবকিছু সঠিক পাওয়া গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী তিনি যে প্রতিষ্ঠানের জন্য জামিনদার হয়েছিলেন সেই প্রতিষ্ঠানটি ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হলো।
এ সময় উপস্থিত জাহাঙ্গীর আলম ও তার আইনজীবী রিটার্নিং কর্মকর্তার উদ্দেশে বলেন, উচ্চ আদালতের আদেশ অনুযায়ী জামিনদার কখনও ঋণখেলাপি হয় না। তাছাড়া খেলাপি ঋণগ্রহীতা প্রতিষ্ঠান ঋণ তফসিলিকরণের জন্য ইতোমধ্যে কিস্তি টাকা জমা দিয়েছে এবং আবেদন করেছে। একটি শিল্প প্রতিষ্ঠানকে বাঁচানোর জন্য মানবিক কারণে আমার নিজের জমি বন্ধক রেখেছিলাম। আমি ওই টাকা নিজে নিইনি এবং প্রতিষ্ঠানটি ওই টাকা পরিশোধ করেছে।
মনোনয়নপত্র বৈধ ঘোষণাকৃতরা হলেন— আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল্লাহ আল-মামুন মন্ডল, জাতীয় পাটির মনোনীত মেয়রপ্রার্থী সাবেক স্বাস্থ্য ও গণশিক্ষা সচিব এমএম নিয়াজ উদ্দিন, (স্বতন্ত্র) মো. হারুন অর রশীদ ও (স্বতন্ত্র) জায়েদা খাতুন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গণফ্রন্টের আতিকুল ইসলাম ও জাকের পাটির মো. রাজু আহাম্মেদ।
আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here