গাজীপুরে সংঘবদ্ধ মলম পার্টির ৭ সদস্য গ্রেফতার

0
296
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে মলম ও অজ্ঞান পাটির ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ১ এর সদস্যরা। বৃহস্পতিবার রাতে মহানগরের পোড়াবাড়ি মাষ্টারবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে অপ্সান কাজে ব্যবহৃত ঘুমের ওষুধ মেশানো হালুয়া, মোবাইল ফোন ও টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব ১ এর অধিনায়ক লে. কর্ণেল মো. সারওয়ার-বিন-কাশেম শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে গাজীপুর মহানগরের পোড়াবাড়ি মাস্টারবাড়ি এলাকায় গিয়াসউদ্দিন মার্কেটের কাউলতিয়া রোডস্থ সবুজ হাওলাদার এর চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর অপরাধ সংঘঠনের জন্য অবস্থান নিয়েছে।
এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে অজ্ঞান/মলম পার্টির ৭ সদস্যকে গ্রেফতার করেছে। আটককৃতরা হলো মাদারীপুরের মৃত ফরমান ব্যাপারীর ছেলে মো. ইমরান ব্যাপারী, মনোহরদি জেলার আব্দুর আওয়ালের ছেলে মো. জাকির হোসেন, কুষ্টিয়া সদরের মৃত চাঁদ আলী মোল্লার ছেলে মো. কারিবুল ইসলাম, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মৃত হযরত আলীর ছেলে মো. আব্দুল খালেক, একই উপজেলার মৃত সেকেন্দার আলীর ছেলে মো. আব্দুল মতিন, মাদারীপুর জেলার মোতলেব ফকিরের ছেলে মো. মাহবুব ফকির এবং বরিশাল জেলার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে মো. জামাল হাওলাদার । এরা গাজীপুর ও ঢাকার বিভিন্ন স্থানে ভাড়া থেকে বিভিন্ন সড়ক ও মহাসড়কে চলাচলকারী যানবাহনে বিষাক্ত মলম ব্যবহার করে অপরাধ সংঘঠিত করে থাকে। এ সময় ধৃত আসামীদের নিকট হতে অজ্ঞানকাজে ব্যবহৃত ঘুমের ওষুধ মিশ্রিত ২ পুরিয়া হালুয়া, লুন্ঠনকৃত ৯ টি মোবাইল ফোন ও নগদ ৬ হাজার একশত টাকা উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, ধৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ঢাকা-ময়মনসিংহ, আব্দুল্লাহপুর-আশুলিয়া, টঙ্গী-কালীগঞ্জ রুটে এবং গাজীপুরের বিভিন্ন জনাকির্ণ স্থানে সাধারণ মানুষকে ঘুমের ওষুধ মেশানো হালুয়া খাইয়ে সবর্স্ব লুট করে আসছে। চক্রটিতে প্রত্যেক সদস্যের জন্য আলাদা আলাদা কাজ ভাগ করা থাকে। তারা বিভিন্ন ওষুধের দোকান হতে মাইলাম, ডরমিকাম, ল্যাপটিক-২ ইত্যাদি নামের ঘুমের ওষুধ ক্রয় করে এবং সেগুলো গুড়া করে হালুয়ার সাথে মিশিয়ে হকার সেজে পূর্বে থেকে নির্ধারিত স্থানে/বাসে উঠে তাদের হালুয়ার বিভিন্ন গুনাগুন যেমন, গ্যাসট্রিক ও আলসার ভালো হয়, যৌন ক্ষমতা বাড়ায় ইত্যাদি কথা উল্লেখ করতে থাকে।
একই স্থানে পূর্বে থেকে উপস্থিত থাকা চক্রটির অন্যান্য সদস্যরা হালুয়া খেতে আগ্রহ প্রকাশ করে এবং আশেপাশের লোকজনকেও উদ্ভুদ্ধ করে। তারা ক্ষেত্র বিশেষে ফ্রিতেও হালুয়া দিয়ে থাকে। সাধারণ মানুষের বিশ্বাস জাগানোর জন্য চক্রটির সদস্যরা বিভিন্ন গুনাগুন ও ভাল ফল পাওয়ার কথা স্বীকার করে সবার আগে হালুয়া কিনে খেতে শুরু করে। যা দেখে অন্যান্যরা সরল বিশ্বাসে ঘুমের ওষুধ মিশ্রিত হালুয়া খেয়ে ১০/১৫ মিনিটের মধ্যে অচেতন হয় পরে। অন্যদের সন্দেহের উদ্রেক হওয়া পূর্বে চক্রটির হকারবেশী সদস্যটি গাড়ি হতে নেমে যায় এবং গাড়িতে থাকা অন্য সদস্যরা খুব সহজেই তাদের নিকট হতে মোবাইল, টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রীসহ সর্বস্ব লুটে নিয়ে যায়।
এসময় লুন্ঠনের কাজকে সহজ করার জন্য তাদের কয়েকজন সদস্য ভিকটিমের আশেপাশে ভিড় জমায় যাতে করে বিষয়টি কারো দৃষ্টি গোচর না হয়। এই ভয়ঙ্কয় চক্রটির মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ প্রয়োগের ফলে ভিকটিম ৪৮ ঘন্টার বেশি সময় অজ্ঞান হয়ে থাকে, এতে করে বড় ধরনের শারিরীক ক্ষতি ছাড়াও প্রাণহানীর সম্ভাবনা থাকে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here