গাবতলীতে আড়াই হাজার অসহায়কে শাড়ি-লুঙ্গী দিলেন আ’লীগ নেতা রিবন

0
259
728×90 Banner

আল আমিন মন্ডল (বগুড়া) ঃ গতকাল বগুড়া গাবতলীর সোনারায় ইউনিয়নের অন্তর্গত নস্করীপাড়ায় আড়াই হাজার অসহায় নারী-পুরুষকে শাড়ি-লুঙ্গী দিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব ইমরান হোসেন রিবন। এ সময় উপস্থিত ছিলেন রিবনের বড় ভাই বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব দেলবর রহমান তোতা, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম ফিজু, এনামুল হক মুন্টু, আব্দুল হান্নান, মুন্নু মিয়াসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন অর্থ প্রদান
বগুড়া গাবতলীর নাড়–য়ামালা ইউনিয়নের অর্ন্তগত হাপানিয়া গ্রামে ক্ষুদ্র ব্যবসায়ী সবুজ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর পেয়ে গতকাল ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিদর্শন করে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রফি নেওয়াজ খান রবিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা, স্থানীয় নাড়–য়ামালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল, আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন, গাবতলী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনির ইসলাম পিপুলসহ স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
আওয়ামী লীগের দোয়া ও ইফতার অনুষ্ঠিত
বগুড়ার গাবতলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বুধবার উপজেলা মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মিলুর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা টিএম মুসা পেস্তা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ.আই ফয়সাল খান জনির পরিচালনায় এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডঃ নাফরু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাজা নাজিমুদ্দীন, হুমায়ন আলম চাঁন্দু, থানার ওসি সিরাজুল ইসলাম, ওসি (তদন্ত) জামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও নাড়–য়ামালা ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জুয়েল, পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকার, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেকসেনা আকতার, সাধারণ সম্পাদক নাজমা আকতার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সহ-সভাপতি আমিনুল ইসলাম মুক্তা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রাশেদ ইসলাম, সহ-সভাপতি সাকিল ইসলাম বুলেট, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান পান্না, সাধারণ সম্পাদক বিপ্লব সরকার, উপজেলা কৃষকলীগের সভাপতি হযরত আলী, সাধারণ সম্পাদক সাহানুর আলম প্রমুখ।
গাবতলীতে ক্যান্সার রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ
বগুড়ার গাবতলী উপজেলা সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়নে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, থ্যালাসামিয়া, জন্মগত হৃদরোগ ও স্ট্রোকে প্যারালাইজড রোগে আক্রান্ত ব্যক্তিদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার উপজেলা পরিষদের নিজ কার্যালয়ে উপজেলার ২০জন রোগীর মাঝে জনপ্রতি ৫০হাজার টাকা অনুদানের চেক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল হান্নান সরকার ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহজাহান আলী। বাংলাদেশ জাতীয় সমাজ কল্যান পরিষদ ২০২০-২০২১অর্থ বছরের ১ম ও ২য় বরাদ্দের এই অর্থ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়।
গাবতলীতে জমি দখলের ঘটনায় অভিযোগ
বগুড়ার গাবতলীতে ভাইয়ের জায়গা জমি দখল করার চেষ্ঠায় মামলা দিয়ে মামলা ঠেকানোর ফন্দি করেছে প্রতিপক্ষ। এমনি ধরনের ঘটনা ঘটেছে উপজেলার মহিষাবান ইউনিয়নের নিশিন্দারা গ্রামে। ওই গ্রামের মৃত হবিবর সোনার এর ছেলে মেহেদুল ইসলামের কিছু জায়গা জমি দখল করার নানাভাবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছে সহদোর ভাই আজিজুল হক গং বলে অভিযোগ করা হয়েছে। মেহেদুল ইসলামের কবলা করা জমির কিছু অংশ অন্যত্র অবৈধভাবে বিক্রি করে দলিল সম্পাদন করে দেয়া হয়। এছাড়া তার জায়গা দখল করার চেষ্ঠায় প্রায় এক লাখ টাকার মূল্যে ১৫/২০টি ইউক্লিপটার্স গাছ কেটে নিয়ে যাওয়া হয়। আবার প্রতিনিয়ত মেহেদুল ইসলামকে নানাভাবে ভয়ভীতি ও হুমকিও দেয়া হচ্ছে বলে ভূক্তভোগি পরিবার জানান। এ ধরনের ঘটনার প্রেক্ষিতে প্রতিকার চেয়ে মেহেদুল ইসলাম পৃথকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান এর নিকট ও থানায় লিখিত অভিযোগ দেন। যা তদন্তধীন রয়েছে। অপর দিকে মেহেদুল ইসলামের দায়ের করা অভিযোগ বা মামলা ঠেকাতে প্রতিপক্ষ পাল্টা অভিযোগ বা মামলা দিয়ে অসহায় মেহেদুল ইসলাম ও তার পরিবারকে হয়রানী করার অভিযোগ করা হয়েছে। এ ছাড়া মেহেদুল ইসলাম প্রতিপক্ষের প্রতিনিয়ত হুমকি ভয়ভীতির কারনে অসহায় হয়ে গেলেও প্রতিপক্ষ আজিজুল হক গং মেহেদুলের জায়গা জমি দখল করতে মিথ্যাভাবে ১৪৪/১৪৫ধারায় মামলা করেছে বলে ভূক্তভোগি পরিবার জানান। আজিজুল হক ছাড়াও রেজাউল করিম, জহুরুল ইসলাম ও শাকিল ইসলামকে লিখিত অভিযোগের বিবাদী করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here