চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণ, নিহত ৭ : জেলা প্রশাসনের তদন্ত কমিটি

0
182
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : চট্টগ্রাম নগরের পাথরঘাটা এলাকায় বড়ুয়া ভবনে গ্যাস লাইনে বিষ্ফোরণের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। রোববার (১৭ নভেম্বর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এ নির্দেশ দেন।
চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসন, সিডিএ, সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসনের যৌথ সমন্বয়ে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করতে নির্দেশ দেয়া হয়েছে। এ কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেবে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে।
জেলা প্রশাসক জানান, গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ জনের দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে নগদ অর্থ দেয়া হবে।
এদিকে নিহতদের পরিবারকে ১ লাখ টাকা প্রদান এবং লাশ পরিবহনের ব্যয় নির্বাহের আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। চমেক হাসপাতালে আহতদের দেখতে গিয়ে তিনি এ আশ্বাস দেন। এর আগে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।
চট্টগ্রাম নগরের পাথরঘাটা এলাকায় গ্যাস লাইনের রাইজার বিস্ফোরিত হয়ে ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। রোববার সকাল ৯টার দিকে বড়ুয়া ভবনের সামনে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, দুইজন নারী ও এক শিশু রয়েছে।
তিনি বলেন, ‘পাথরঘাটায় গ্যাস লাইনের রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে ১৪ জনকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠিয়েছে। বিস্ফোরণের কারণে একটি দেয়াল ধসে পড়েছে। এ ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে।’
এ দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, গ্যাস লাইন বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনকে হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে সাতজনকে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেছেন।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, সকাল ৯টার দিকে বিকট শব্দ পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। মূলত বিস্ফোরণে একটি দেয়াল পথচারীদের ওপর ধসে পড়লে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থা ভালো নয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here