টঙ্গীতে রেলওয়ে জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
164
728×90 Banner

মো: বশির আলম: গাজীপুরের টঙ্গীর রেলওয়ে স্টেশন এলাকায় একাধিক ব্যবসায়ীক প্রতিষ্ঠান ও বাসাবাড়ী রেলওয়ের জায়গায় নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য ও বসবাস করে আসছিল এক শ্রেণির ভূমিদস্যুরা। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে চলমান সরকারি ভূমি উদ্ধারের অভিযানের অংশ হিসেবে গতকাল সোমবার ঢাকা মহানগর রেলওয়ের সহকারী ভূমি এস্টেট কর্মকর্তা মো: অহিদুন্নবীর নেতৃত্বে টঙ্গীর রেলওয়ে স্টেশন রোডে সকল অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়। উক্ত উচ্ছেদ অভিযানে প্রশাসনের দপ্তর থেকে অংশগ্রহণ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেড মো: হারুন অর রশিদ, এডিশনাল চীফ রেলওয়ে মো: সেলিম রউফ, রেলওয়ে কানুনগো ইকবাল মাহমুদ প্রমুখ। এ সময় সাংবাদিকদের এক সাক্ষাৎকারে অহিদুন্নবী জানান, রেলওয়ে ভূমি উদ্ধার চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে আজ টঙ্গীতে প্রায় এক একর সম্পত্তি উদ্ধার করা সম্ভব হয়েছে। এতে করে প্রায় ৮১টি সেমিপাকা নির্মাণাধীন ভবন উচ্ছেদ করা হয়েছে। কোন অবৈধ দখলদার সরকারী সম্পত্তি ভোগ করার সুযোগ নাই। তিনি আরো জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আহসান রাসেল আমাদের এ উচ্ছেদ অভিযানে সার্বিক সহযোগিতা করেছেন। এ সময় টঙ্গী পূর্ব থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিনি নিয়ন্ত্রণে সার্বিক সহযোগিতা করেন।
অপরদিকে এ উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানিয়ে রেলওয়ে একজন কর্মচারী আমাদেরকে জানান, এই এরিয়ার মধ্যে এখনও কিছু ডেমেজ রেলওয়ে কোয়াটার রয়েছে যেগুলো রেলওয়ের কিছু অসাধু কর্মকর্তা স্থানীয় নেতাদের আতাতে ভাড়া দিয়ে ভোগ করছে। আমি আশাবাদী ছিলাম আজকের অভিযানে এই বিষয়টি নজরে আসবে। কিন্তু কেন আসলে না এ নিয়ে নাম না প্রকাশে ইচ্ছুক এই ব্যক্তি ক্ষোভ প্রকাশ করেন।
এ বিষয়ে ঢাকা মহানগর রেলওয়ের সহকারী ভূমি এস্টেট কর্মকর্তা মো: অহিদুন্নবীর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here