টঙ্গীর ১৫টি ওয়ার্ডে মশার উৎপাতে অতিষ্ঠ

0
215
728×90 Banner

সুজন সারোয়ার: গাজীপুর সিটি কর্পোরেশন টঙ্গীর ১৫টি ওয়ার্ডে জনগণ মশার উৎপাতে অতিষ্ঠ হয়েছে বলে অভিযোগ উঠেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, টঙ্গী শিল্প এলাকায় মোট জনসংখ্যা প্রায় ৩ লক্ষ ৪৬ হাজার সাতশত। শিল্প কারখানা থাকা এলাকায় দূষিত বর্জ্যরে কারনে মশার উৎপাত বৃদ্ধি প্রায় অতি তারাতাড়ি। কিন্তু গাজীপুর সিটি কর্পোরেশন থেকে কোন মশার নিধন করার উদ্যোগ নেই।
এতে টঙ্গীর ১৫টি ওয়ার্ডে সাধারণ জনগণ মশা নিধন না করায় অতিষ্ঠ হয়ে পড়েছে মশার যন্ত্রণায়। মশার কামর থেকে রক্ষা পেতে মশার স্প্রে, কয়েলও মশারি টাঙ্গীয়ে থাকেন। শুধু রাতের বেলায় নয় দিনের বেলার মশা কামড়ায়। প্রতিটি মহল্লায় মহল্লায় মশার ঔষদ দিয়ে মশা নিধন করার কথা থাকলেও মশার ওষুধ ও লোকবল না থাকার কারণে তা করা হচ্ছে না বলে জানিয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন।
টঙ্গী ৪৯নং ওয়ার্ডের বাসিন্দারা জানান, গত কয়েক মাস যাবত এলাকায় মশার কামড়ে জীবন অতিষ্ঠ করে তুলেছে। মশার ঔষদ দিয়ে মশা নিধন করা না গেলে সাধারন মানুষের ম্যালেরিয়া, ডেঙ্গু সহ নানা ধরনে রোগ জীবাণু হতে পরে।
এবিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের সহ-কারী বর্জ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুল রহমান বলেন, নতুন গাজীপুর সিটি কর্পোরেশন, মশার তারানোর ব্যবস্থা এখন পর্যন্ত আমাদের নেওয়া হয় নাই।
তবে বিশেষ কিছু জায়গায় মশা তারানোর ব্যবস্থা রয়েছে। ওয়ার্ডে ওয়ার্ডে মশা তারানোর সরঞ্জানসহ লোকবল ও ওষুধ নেই আমাদের দপ্তরে । তবে মশা তারানোর ব্যবস্থা গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here