ডিইউজের নির্বাচন: সভাপতি পদে সমান ভোট পেয়ে দুজন জয়ী, সা.সম্পাদক আকতার

0
261
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজের) দুই বছর মেয়াদি কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে আজ সোমবার। এতে সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান (তপু) সমান ভোট পেয়েছেন। ফলে দুজনকেই বিজয়ী ঘোষণা করা হয়েছে। পরে লটারির মাধ্যমে তাঁদের এক বছর করে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম বছর দায়িত্ব পালন করবেন সোহেল হায়দার চৌধুরী এবং শেষ বছর দায়িত্ব পালন করবেন সাজ্জাদ আলম খান। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আকতার হোসেন।
সারা দিন ভোট গ্রহণ শেষে আজ রাতে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদ হোসেন। নির্বাচনে মোট ভোটার ছিল ২ হাজার ৮৩৭ জন। তাঁদের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৮৩১ জন।
ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান দুজনেই ৮১২টি করে ভোট পেয়েছেন। এই পদে আরেক প্রার্থী আবদুল মজিদ পেয়েছেন ১৭৭ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জয়ী আকতার হোসেন পেয়েছেন ৬৩৭ ভোট। অন্য তিন প্রার্থীর মধ্যে এ জিহাদুর রহমান পেয়েছেন ৫৯২, খায়রুল আলম ৩১৩ ও উম্মুল ওয়ারা সুইটি ২৬৫ ভোট পেয়েছেন।
অন্যান্য পদের মধ্যে বিজয়ীরা হলেন সিনিয়র সহসভাপতি পদে নজরুল ইসলাম, সহসভাপতি পদে ইব্রাহিম খলিল, যুগ্ম সম্পাদক পদে মো. শাহজাহান মিঞা, কোষাধ্যক্ষ পদে সোহেলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পদে গোলাম মুজতবা, আইনবিষয়ক সম্পাদক পদে আসাদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুহাম্মদ মামুন শেখ, দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস চৌধুরী, কল্যাণ সম্পাদক পদে শাহাজাহান স্বপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুলাল খান, নারীবিষয়ক সম্পাদক পদে সুমি খান বিজয়ী হয়েছেন।
এ ছাড়া বিজয়ী নির্বাহী পরিষদ সদস্যরা হলেন জি এম মাসুদ ঢালী, নাসরিন গীতি, এ এম শাহজাহান মিয়া, আনোয়ার সাদাত, সাজেদা হক, আহমেদ মুশফিকা নাজনীন, রারজানা সুলতানা ও অঞ্জন রহমান।
অভিনন্দন:
ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের নব নির্বাচিত যুগ্ম সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপু এবং সাধারণ সম্পাদক আক্তার হোসেন সহ নব-নির্বাচিত সকল কর্মকর্তা’কে জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা লায়ন এড. এম এ মজিদ ও মহাসচিব নাসির উদ্দীন বুলবুল সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here