তালেব হোসেন মেমোরিয়াল একাডেমী দেশ সেরা একাডেমী হবে-এমপি জহিরুল হক ভূইয়া মোহন

0
128
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদী-৩ (শিবপুর) থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন বলেছেন, আমি প্রথম বার এমপি নির্বাচিত হওয়ার সময় বেহাল অবস্থায় ছিল শিবপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। বর্তমানে আপনারা আমাকে আবার নির্বাচিত করার পর এখন এমন একটা প্রতিষ্ঠান খুঁজে পাবেন না যেখানে দৃষ্টিনন্দন ভবন হয়নি। আসলে মানুষের মন জয় করা এবং মানুষকে সন্তোষ্ট করা পৃথিবীর সবচাইতে কঠিন কাজ। আমি বিশ^াস করে কামারটেক এলাকায় রোটারিয়ান বশিরুল ইসলাম তার পিতার নামে “তালেব হোসেন মেমোরিয়াল একাডেমী” প্রতিষ্ঠা করে মান সম্মত শিক্ষাদানের মাধ্যমে এলাকার মানুষের মন জয় এবং সন্তোষ্ট করতে সক্ষম হয়েছেন। আমি আশা করি তালেব হোসেন মেমোরিয়াল একাডেমী একদিন দেশ সেরা একাডেমীতে রূপান্তরিত হবে। আপনারা আমাকে এমপি বানিয়েছেন, আমি চেষ্টা করে যাচ্ছি আরো কাজ করবো। তবে আগামী ইউপি নির্বাচনে আপনারা নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে বর্তমান সরকারের হাতকে জোরদার করবেন। দেশে আরো উন্নয়ন হবে। তিনি তালেব হোসেন মেমোরিয়াল একাডেমীতে একটি একাডেমীক ভবন নির্মাণের ঘোষণা দেন।
তালেব হোসেন মেমোরিয়াল একাডেমীর অভিভাবক সমাবেশ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, মেধাবী-দরিদ্র শিক্ষার্থীদের এককালীন বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ও সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার কাবিরুল ইসলাম খান, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, সবুজ পাহাড় ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: গিয়াস উদ্দিন, সাবেক শিক্ষক নেতা শিবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান খান বুলু, বিশিষ্ট শিক্ষানুরাগী ও দানবীর ডা. মো: শাখাওয়াত হোসেন ভ‚ইয়া, প্রপোলার লাইফ ইনসুরেন্স কোম্পানীর উর্ধতন উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব মো: মোস্তফা হেলাল কবির, শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ, নিটল-নিলয় মটরস এর পরিচালক মো: জাফর উল্লাহ, শিবপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যোশর ইউপি চেয়ারম্যান রাসেল আহমেদ প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার কাবিরুল ইসলাম খান তার বক্তব্যে অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের স্বপ্ন দেখান। তা হলেই তাদের ভবিষ্যৎ সুন্দরভাবে গড়ে উঠবে। একাডেমীর শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা প্রত্যেককে সু-শিক্ষায় শিক্ষিক করে গড়ে তুলুন। আমি আশা করি আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করলে এ সুন্দর প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা আগামী দিনে এ দেশের পথ প্রদর্শক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।
প্রফেসর মোহাম্মদ আলী বলেন, বক্তের কাছে পীর মুর্শিদ যেমন, ছাত্রের কাছে শিক্ষক ঠিক তেমন। শিক্ষক ছাত্রদের যা বলেন, তারা তা অন্তরে গেথে রাখেন। আপনারা তাদের ভুল শেখাবেন না। ভুল শেখালে তারা ভুলটাই অন্তরে গেথে নিবে। এতে করে জাতি বিপথগামী হবে। শুদ্ধ শিখালে শুদ্ধটাই শিখবে, দেশ ও সমাজ উপকৃত হবে।
সমাবেশে একাডেমীর প্রতিষ্ঠাতা রোটারিয়ান বশিরুল ইসলাম বশির এর ব্যক্তিগত তহবিল থেকে বিদ্যালয়ের ৬৬ জন গরীব-মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে ১ হাজার টাকা করে এককালিন অনুদান প্রদান করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here