তুরাগে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত

0
142
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানী তুরা থানার দিয়াবাড়ি এলাকায় এলিট ফোর্স র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত ও র‌্যাবের এক সদস্য আহত হয়েছে। নিহত দুই জন হলেন- ইব্রাহিম খলিল (৪৫) ও ওমর ফারুক (৩৪)। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে রয়েছে।
র‍্যাব জানিয়েছে, ইব্রাহিম খলিলের বিরুদ্ধে ১৫টি ও ওমর ফারুকের বিরুদ্ধে টঙ্গী থানা সহ রাজধানীর বিভিন্ন থানায় ১৪টি মাদকসহ অন্যন্যা মামলা রয়েছে। এদের মধ্যে ইব্রাহিম ছিলেন মাদকের ডিলার ও তার সহযোগী ছিলেন ওমর ফারুক।
বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তুরাগ থানার ডিয়াবাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
আজ শুক্রবার এলিট ফোর্স র‌্যাব-১ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: কামরুজ্জামান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তুরাগ থানার ডিয়াবাড়ি এলাকায় র‌্যাব-১ এর সদস্যরা চেকপোস্ট বসায়। এসময় দ্রুতগতিতে একটি মোটরসাইকেল করে দু্ই ব্যক্তি যাচিছল।এসময় র‌্যাব সদস্যরা তাদেরকে থামার নির্দেশ দেয়। তখন মোটরসাইকেলে থাকা ওই দুই যুবক র‌্যাবের সিগন্যাল অমান্য করে মোটরসাইকেলের গতি বাড়িয়ে দিলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে প্রথমে গুলি করে। এসময় র‌্যাব সদস্যরাও আত্নরক্ষার্থে পাল্টা গুলি করলে তারা দু’জন গুলিবিদ্ধ হয়।পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।ঘটনাস্থল থেকে দু’টি বিদেশি পিস্তল, ৯ রাউন্ড গুলি, ৪টি ম্যাগজিন, ৩ হাজার ৯০ পিস ইয়াবা ট্যাবলেট এবং তিনটি মোবাইল ও তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।
র‍্যাব -১ এর এএসপি মো: কামরুজ্জামান গনমাধ্যমকে আরও জানান, নরসিংদীর রায়পুরার ভেলুয়াচর এলাকার সুলতান মিয়ার ছেলে ইব্রাহিম খলিল (৪৫)। ভোলার চরফ্যাশনের বক্কারপুরের ওয়াদুদ মাতাব্বরের ছেলে ওমর ফারুক (৩৪)। তারা দু’জনই টঙ্গির দত্তপাড়ায় থাকতেন। ইব্রাহিম ছিলেন মাদকের ডিলার ও তার সহযোগী ছিলেন ওমর ফারুক।
র‍্যাবের এই কর্মকর্তা বলেন, এঘটনায় র‍্যাব-১ এর সিপাই মো: রাসেল আহত হয়েছেন। তাকে ঢাকা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা করা হয়েছে। এঘটনায় আজ শুক্রবার দুপুরে র‍্যাবের পক্ষ থেকে তুরাগ থানায় অস্ত্র,মাদকও পুলিশ এ্যাসাল্ড আইনে তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা ।
এবিষয়ে ডিএমপির তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল মোত্তকিন গনমাধ্যমকে আজ দুপুরে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।এঘটনায় এখনও পর্যন্ত থানায় কোন মামলা রুজু হয়নি। মামলা দায়েরের পর বিস্তারিত জানা যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here