দুবাই এয়ারশো-তে বিমানের নতুন চমক বোয়িং ড্রিমলাইনার

0
276
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সম্প্রতি কেনা একটি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার দুবাই এয়ারশো-তে একটি নতুন চমক হিসেবে আলোকিত করবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ।
আজ রোববার (১৭ নভেম্বর) থেকে ২১ শে নভেম্বর ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিতব্য দুবাই এয়ারশো-কে আলোকিত করবে নতুন বোয়িং ড্রিমলাইনার।
আজ রোববার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার সাক্ষরিত এক সংবাদ বিঞ্জপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়-আন্তর্জাতিক পর্যায়ে সক্ষমতা অর্জনের লক্ষ্যে বিমান বোয়িং-এর সাথে অক্টোবর ২০১৯-এ দুটি নতুন বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার জন্য একটি চুক্তি স্বাক্ষও করেছে, যা ডিসেম্বর ২০১৯-এ বিমান বহওে সংযোজিত হবে। বিমানেই তো মধ্যে চারটি বোয়িং৭৮৭-৮ ড্রিমলাইনার বহরে যুক্ত হয়েছে।
বিমানের ৭৮৭-৯ উড়োজাহাজ-এ তিন-শ্রেণীর স্ট্যান্ডার্ড কনফিগারেশনে ২৯৮ জন যাত্রী বহন সহ একটানা ৭,৫৩০ নটিক্যাল মাইল উড়তে পারে এবং পুরনো বিমানের তুলনায় ২৫ শতাংশ পর্যন্ত জ্বালানি খরচ এবং নির্গমন হ্রাস করতে পারে ।
সংবাদ বিঞ্জপ্তিতে আরও উল্লেখ করা হয় যে, বিমান এই দুটি নতুন ড্রিমলাইনার উড়োজাহাজ দ্বারা আগামী ৫ জানুয়ারী ২০১৯ থেকে দুটি ইউরোপীয় গন্তব্য ম্যানচেস্টার এবং হিথ্রোর রুটে পরিচালিত করবে। প্রতিযোগিতামূলক আন্তজাতিক এভিয়েশন শিল্পে অংশীদারিত বাড়ানোসহ সর্বোচ্চ গ্রাহকের সন্তুষ্টি ও স্বাচ্ছন্দ্য অর্জন করাই হচ্ছে বিমানের লক্ষ্য।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here