নরসিংদীতে টিকা নেয়ার এক মাস পর করোনায় সাংবাদিকের মৃত্যু

0
113
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তোফাজ্জল হোসেন (৫৩) নামে এক সাংবাদিকের মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে নেওয়ার পথে নরসিংদী শহরের সাহেপ্রতাব এলাকায় তাঁর মৃত্যু হয়। এর আগে ২৫ফেব্রুয়ারি’২১ তারিখে ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতাল থেকে তিনি করোনার টিকা নিয়েছিলেন। টিকা গ্রহণের কিছুদিন পর তিনি অসুস্থ হয়ে পড়ে। গত ১৬ মার্চ করোনা পরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়ে।
বুধবার বেলা ১১টায় শহরের তরোয়া এলাকার কাবুল শাহ মাজারের ইদগাহ মাঠে জানাজা নামাজ শেষে সেখানেই সাংবাদিক তোফাজ্জল হোসেনকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি নরসিংদীর স্থানীয় সাপ্তাহিক নরসিংদীর খবর এর বার্তা সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি “দৈনিক সমাচার” পত্রিকার জেলা প্রতিনিধি ছিলেন। তাঁর মৃত্যুতে নরসিংদীর সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।
টিকা নেওয়ার প্রায় একমাস পর করোনায় আক্রান্ত হয়ে তাঁর মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস।
তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত সাংবাদিক তোফাজ্জল হোসেনের শারীরিক পরিস্থিতির খোঁজখবর প্রতিদিনই রাখছিলাম। করোনা আক্রান্ত হলেও তাঁর শরীরে সেভাবে করোনার কোন লক্ষণ প্রতিয়মান ছিল না। মঙ্গলবার রাতে হঠাৎ তাঁর শ্বাসকষ্ট শুরু হলে তাকে বাড়ির কাছেই স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাকে রাজধানীর ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।
তাঁর পরিবারের লোকজন জানান, গত ২৫ ফেব্রæয়ারি ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে করোনার টিকা নেন তোফাজ্জল হোসেন। এর ১৫ দিন পর জ্বর-ঠাÐা হওয়ায় করোনা সন্দেহে গত ১৬ মার্চ তোফাজ্জল হোসেনের নমুনা পরীক্ষা করানো হয়। ওই নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর করোনা পজেটিভ আসে। এরপর থেকেই তিনি নিজবাড়িতে আইসোলেশনে ছিলেন। এ সময় তাঁর অন্য কোন করোনার লক্ষণ না থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হননি।
মঙ্গলবার রাতে হঠাৎ তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। তারপরই তাকে স্থানীয় চিকিৎসকদের পরামর্শে তাকে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। সাহেপ্রতাপ এলাকায় পৌঁছার পর পথেই তাঁর মৃত্যু হয়।
সাংবাদিক তোফাজ্জল হোসেন নরসিংদী শহরের ভেলানগরের স্থায়ী বাসীন্দা ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে সহ বহু আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে যান।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে তিনি ডায়বেটিকে ভুগছিলেন। দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদীতে সাংবাদিকতা করা তোফাজ্জল হোসেন নরসিংদী প্রেসক্লাবের সদস্য ও সাবেক দপ্তর সম্পাদক ছিলেন।
তাঁর নামাজে জানাজা শেষে নরসিংদী প্রেসক্লাব, নরসিংদীর খবর পত্রিকার পক্ষ থেকে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।
জানাজার আগে নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ এর সঞ্চালনাায় সংক্ষিপ্ত শোক সভায় বক্তব্য রাখেন,নরসিংদী জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড মোঃ শাহআলম মিয়া,নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ শাহরুখ খান, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস,নরসিংদীর খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার হলধর দাস, কাউন্সিলর কামাল মোল্লা, এড. ওয়ালিউর রহমান, প্রয়াত তোফাজ্জল হোসেনের অনুজ মোশারফ হোসনে এবং পুত্র মারুফ হোসেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here