নরসিংদীতে দুই দিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন

0
99
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : শনিবার(২৭মার্চ) নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম প্রাঙ্গনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী মেলা ও বর্ণাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে। মেলার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং স্বাধীনতা সুবর্ণজয়ন্ত্রী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন সংক্রান্ত জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।
এর আগে সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম এর শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ। মেলা প্রাঙ্গনে অস্থায়ী মঞ্চে আলোচনা সভা এবং উন্নয়ন বিষয়ক ভিপিও প্রদর্শনী করা হয়। পরে মেলা প্রাঙ্গনে বিভিন্ন স্টল, প্যাভিলিয়ন পদিরর্শন করেন অতিথিবৃন্দ।
হোমিও চিকিৎসকদের প্রশিক্ষণ কর্মশালা
নরসিংদীতে “হোমিওপ্যাথি ওষুধের কাঁচামালের মান নিয়ন্ত্রণ” শীর্ষক দিনব্যপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার(২৭মার্চ) দুপুরে নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন ও বাণিজ্য মন্ত্রণালয়ের বিপিসি বিভাগ কর্তৃক যৌথ ভাবে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ সৈয়দ আমীরুল হক শামীম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু কাউসার সুমন,জেলা ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মাহমুদ হোসেন,নরসিংদী বেগম ফটিকুন্নেসা ইদ্রিস হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ শফিকুল ইসলাম সরকার,বাণিজ্য মন্ত্রণালয়ের বিপিসি’র প্রগ্রাম এক্সিকিউটিভ ফাতেমা বিনতে রহমান প্রমূখ। বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচার এসোসিয়েশনের সভাপতি ডাঃ নুরুজ্জোহা’র সভাপতিত্বে ও নরসিংদী জেলা হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক ডাঃআজিজুর রহমানের সঞ্চালনায় কর্মশালায় মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মাহবুব হাফিজ। কর্মশালায় জেলার ৬টি উপজেলার শতাধিক হোমিও চিকিৎসকদের প্রশিক্ষণ দেয়া হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here