নরসিংদীতে পরিশীলন সাহিত্য-সংস্কৃতি পরিষদের আত্মপ্রকাশ

0
72
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: সাহিত্য ও সংস্কৃতি চর্চার মহৎ লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে নরসিংদী জেলায় সুন্দর ও সত্য প্রতিষ্ঠার প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করেছে ‘পরিশীলন সাহিত্য-সংস্কৃতি পরিষদ’ নামে একটি সংগঠন।
বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন, নরসিংদীতে এ উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের (সিপিটিইউ) এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো: শোহেলের রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তফা মনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহেব আলী পাঠান, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক কবি মহসিন খোন্দকার।
আর এর প্রথম প্রকাশ হিসেবে ‘পরিশীলন’ নামে প্রথম বারের মত একটি সাহিত্য পত্রেরও আত্মপ্রকাশ করা হয় অনুষ্ঠানে। এ উপলক্ষে শনিবার(২২ জানুয়ারি’২০২২) ‘পরিশীলন সাহিত্য-সংস্কৃতি পরিষদ’ এর সভাপতি প্রফেসর কালাম মাহমুদ (অধ্যক্ষ অব:) এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী সরকারি কলেজের শিক্ষক প্রফেসর সিরাজ উদ্দিন ভূইয়া, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, বাংলাদেশ টেক্সটাইল মিল্স এসোসিয়েশনের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, নরসিংদী সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. মো: সোহরাওয়ার্দী, বিশিষ্ট সমাজ কর্মী রাসেল বিন হাসানাত, নরসিংদী চেম্বার অব কমার্সের পরিচালক আল আমিন রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রাসেল, বাংলাদেশ টেলিভিশনের সংবাদ পাঠক নীলুফার জাহান নীলু প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন প্রধান শিক্ষক মো: আলতাফ রানা। সমাবেশ আয়োজনে বিধি নিষেধ থাকায় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
আলোচনা অনুষ্ঠান শেষে সংগঠনের শিল্পীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন করা হয়।
উল্লেখ্য, আলোচনা সভার শুরুতে অতিথিদের ফুল দিয়ে এবং ক্র্যাস্ট দিয়ে শুভেচ্ছা ও সম্মানিত করেন সংগঠনের সভাপতি প্রফেসর কালাম মাহমুদ,সহ-সভাপতি হাসানাত বিন রাসেল, সাধারণ সম্পাদক কবি মহসিন খোন্দকার, যুগ্ম সম্পাদক হলধর দাস, সদস্য মনজিল এ মিল্লাত, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রাসেল কোষাধ্যক্ষ গোস্টলাল দাস প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here