নরসিংদীতে লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্টে৩২,৭০০ টাকা জরিমানা আদায়

0
125
728×90 Banner

হলধর দাস ,নরসিংদী থেকে: সরকার ঘোষিত দ্বিতীয় ঢেউয়েল ২য় পর্যায়ে ১৪ দিন ব্যাপী লকডাউনের প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পালন করা হয়েছে। এ সময় রাস্তায় মানুষের চলাচল ছিল খুবই কম। শহরের রাস্তায় কিছু রিক্সা চলাচল করলেও অটোরিক্সা, সিএনজি চলাচল করতে দেখা যায়নি। আইন শৃংখলা বাহিনীর সদস্যদের শহরের রাস্তার মোড়ে মোড়ে কঠোর অবস্থানে থাকতে দেখা যায়। লকডাউন বাস্তবায়নে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর নির্দেশনায় ৬টি উপজেলায় লক ডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করছে।
দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রেভিনিউ ডেপুটি কালেক্টর শ্যামল চন্দ্র বসাক জানান, শুক্রবার (২৩ জুলাই) সরকারী বিধিনিষেধ অমান্য করার দায়ে জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট ৫৭ জনের বিরুদ্ধে দায়ের করা ৫৭টি মামলায় ৩২,৭০০/- টাকা অর্থদন্ড আদায় করেন।
মোবাইল কোর্ট নরসিংদী সদর ও মাধবদী এলাকায় ৬টি মামলায় জরিমানা আদায় করে ৪,৫০০/-টাকা।
শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম খান এর তত্ত¡াবধানে শিবপুর বাজার, দুলালপুর বাজার,শাহাবুদ্দিন বাজার এবং ইটাখোলা মোড় এলাকায় মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত বিধিনিষেধ প্রতিপালন পরিস্থিতি পর্যবেক্ষণ, সামাজিক দূরত্ব নিশ্চিত করণ ও মাস্ক পরিধান, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমসহ দন্ডবিধি ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় মোবাইল কোর্ট পরিচালনা ৩টি মামলায় ১,৫০০/- টাকা অর্থদন্ড আদায় করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী।
মনোহরদী উপজেলায় কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকার প্রদত্ত বিধি-নিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করে বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে দায়ের করা ১১টি মামলায় ৩,০০০/-টাকা অর্থদন্ড আদায় করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় র‌্যাব-১১ সহযোগিতা প্রদান করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here