নরসিংদী জেলা হাসপাতালে ১০০ অক্সিজেন সিলিন্ডার প্রদান

0
108
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে (কোভিড ডেডিকেটেড) একশত অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়েছে। প্রবীন আওয়ামী লীগ নেতা মরহুম বজলুর রহমান ও শাহনারা বেগম ফাউন্ডেশনের পক্ষে শনিবার বিকেলে ফাউন্ডেশনের পরিচালক ফেরদৌস কামাল এই অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করেন। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অক্সিজেন সিলিন্ডারগুলো গ্রহণ করেন। করোনার এ সংকটকালে অক্সিজেন সিলিন্ডারগুলো করোনা রোগীদের দারুন উপকারে আসবে বলে জানান জেলা প্রশাসক। তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের দেশের এই মহামারি সংকটে এগিয়ে আসার জন্যও আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান, নরসিংদীর জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএনএম মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে, নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২৪ জুলাই) সকালে নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নূরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা দাড়াল ৫ হাজার ৯৭৫ জনে।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর ল্যাবে ২০৮ জনের নমুনা পরীক্ষায় ৬০ জনের করোনা শনাক্ত হয়।
নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ৩৪ হাজার ৫৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বর্তমানে করোনা রোগীর সংখ্যা ১ হাজার ১৮৬ জন। এরমধ্যে জেলা হাসপাতাল আইসোলেশনে আছেন ১০৩ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ১১৫ জন।
জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৯ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৩৪, পলাশের ০৬, বেলাব ০৭, রায়পুরা ০৮, মনোহরদী ০৫ ও শিবপুরে ০৯ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here