নির্বাচন কমিশন নিরপেক্ষ ভাবে কাজ করছেন——– ওবায়দুল কাদের

0
267
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ ভাবে কাজ করছেন। বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে।
বুধবার (১ জানুয়ারি) সকাল সোয়া ১০টায় রাজধানীর উত্তরায় দিয়াবাড়ীতে মেট্রোরেল লাইনে রেল-ট্র্যাক স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ইভিএমে ভোট সুষ্ঠু হবে না বিএনপি’র এমন অভিযোগ সঠিক নয় মন্তব্য করে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। ডিজিটাল পদ্ধতিতে পৃথিবী এগিয়ে যাচ্ছে। বাংলাদেশও সেই সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে।
সড়ক পরিবহন ও সেতৃমন্ত্রী বলেন, ডিজিটাল পদ্ধতি যারা পছন্দ করে না তারা কতটা আউটডেটেড (সেকেলে) মন মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে এবং তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না’।
ইভিএম নাকি ডিজিটাল ভোট চুরির মেশিন সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা লেটেস্ট টেকনোলজি। ইভিএমে যদি ভোট হয় তাহলে সেটি ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এই পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। এটি অ্যাকসেপটেড একটি সিস্টেম কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।
নির্বাচন কমিশনের ওপর বিএনপির আস্থা নেই- সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই কেন এটাই আমরা জানতে চাই । নির্বাচন কমিশন তো সবসময়ই তাদের পক্ষেই কথা বলছে সরকারের পক্ষ নিয়ে তো কথা বলছে না নির্বাচন কমিশন নিরপেক্ষ ভাবে কাজ করছেন।
ডিএনসিসি নির্বাচনে উত্তরের বিএনপি’র মেয়র প্রার্থী তাবিথ আওয়াল বলেছেন- শেষ পর্যন্ত তারা নির্বাচনের মাঠে থাকবে এবং নির্বাচনের শেষ দেখে ছাড়বেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তো ভালো কথা- তারা নির্বাচনের শেষ পর্যন্ত থাকবে। তবে, তাদের পুরনো সংস্কৃতি নির্বাচনের আগেই নির্বাচন বয়কট করা। সেখান থেকে যদি সরে আসতে পারে তাহলে সেটা ভালো কথা।
আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মেয়র নির্বাচনের শেষটা দেখবেন এবং রেজাল্ট পর্যন্ত অপেক্ষা করবেন। রেজাল্ট হওয়ার আগ পর্যন্ত তারা বলবে ভোট কারচুপি-জালিয়াতি-ডাকাতি হয়েছে। সুতরাং তারা যে অঙ্গীকার করেছে নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে সেটা যেন তারা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here