কুয়াকাটায় বছরের শুরুতেই পর্যটক উপস্থিতি শঙ্কাজনক

0
238
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ইংরেজি ২০২০ নববর্ষকে ঘিরে আশানুরুপ পর্যটকদের উপস্থিতি না হওয়ায় হোটেল-মোটেল ব্যবসায়ীরা হতাশ। অধিকাংশ হোটেলে দুই তৃতীয়াংশ কক্ষ খালি লক্ষ্য করা গেছে। ২০১৯ সালের শেষ দিকে কুয়াকাটায় দর্শনার্থীর চাপ ছিল উপচেপড়া। পারিবারিকভাবে আসা পর্যটকের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো।
খোঁজ নিয়ে জানা গেছে, কুয়াকাটার ফোর স্টার মানের হোটেল ‘ সিকদার রিসোর্ট এন্ড ভিলাজ’। যেখানে অন্তত ৩০০ পর্যটকের আবাসন সুবিধার জন্য এক শ’ কক্ষ রয়েছে। যার মাত্র ৩০টি কক্ষে নববর্ষের রাতে বুকিং ছিল। বাকি সব ছিল খালি। থার্টি ফার্স্ট নাইটের উদযাপনকে ঘিরে নিরাপত্তাকেও কেউ কেউ দায়ী করছেন। হোটেল বীচ হ্যাভেন এর ইনচার্জ শামীম রেজা রঞ্জু জানান, তার ৪১টি কক্ষের মাত্র চারটি বুকিং ছিল নববর্ষের রাতে। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের আওতাধীন ৫৭টি হোটেল রয়েছে। এছাড়া আরও অন্তত ৩০টি আবাসিক হোটেল রয়েছে। এসব হোটেলের এক পঞ্চমাংশ সিটও বুকিং ছিল না নববর্ষের রাতে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক হোটেল ব্যবসায়ীরা জানান, পর্যটকের চেয়ে পুলিশ এবং ক্যামেরাম্যান ছিল বেশি।
হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, ইংরেজি নববর্ষের শুরুতেই হোটেল ব্যবসায় বড় ধরনের ধকলে আমরা। তবে এ সমস্যা কেটে যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here