ফেইসবুক মানবতা রক্ষা কবচ…এম. এ জলিল

0
133
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ফেইসবুক মানবতার রক্ষা কবচ। এই ফেইসবুক ২০০৪ সালে প্রতিষ্ঠা করেছিলেন মার্ক জুকারবার্গ। তার ৩৭তম জন্মবার্ষিকী ১৪ মে ১৯৮৪। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ এক আলোচনা সভার আয়োজন করেছে আজ ২৩ মে, ২০২১ বিকেল ৪: ০০ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ৫ম তলায়, ঢাকা।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ. বাংলাদেশ ইনসাফ পার্টির সভাপতি শহীদ চৌধুরী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মোহাম্মদ আলী, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি দেওয়ান মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী সরদার ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
সভাপতির ভাষনে এম এ জলিল বলেন, মানবতার রক্ষা কবচ ফেইসুবক প্রতিষ্ঠা করেছেন মার্ক জুকারবার্গ ৫ ফেব্রুয়ারী ২০০৪। এই ফেইসবুক প্রতিষ্ঠা করে সমাজে রাষ্ট্রে ও বিশে^র কাছে গরীব মানুষের যে উপকার হয়েছে তাতে বুঝা যায় ফেইসবুকটি মানবতার রক্ষা কবচ। এই ফেইসবুক যিনি আবিষ্কার করেছেন মার্ক জুকারবার্গ ১৪ মে, ১৯৮৪ মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেছে। তার ৩৭তম জন্মবার্ষিকী আজ আমরা পালন করতেছি। এই পালনের মাধ্যমে মার্ক জুকারবার্গের সুস্বাস্থ্য ও দীর্ঘু কামনা করে এম এ জলিল বলেন, জুকারবার্গ ফেইসবুক আবিষ্কার ও প্রতিষ্ঠা করে বিশে^র সাধারণ মানুষের চক্ষু খুলে দিয়েছেন এবং সাধারণ মানুষের উপকারের জন্য কাজ করেছেন। এই জন্য তাকে ধন্যবাদ শুভেচ্ছা ও অভিনন্দন।
এম এ জলিল আরো বলেন, কয়েকদিন আগে ফেইসবুকে একটি ষ্ট্যাটার্স কোন এক লোক লিখেছেন তার স্ত্রীর চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন। তিনি রক্ত পাইতে ছিলেন না। সেই জন্য তিনি অস্থির হয়ে এই লেখাটি লিখেন, লেখার নয় মিনিটের মাথায় এগার জন রক্তদানকারী ভদ্র লোককে টেলিফোন করে আশ^স্ত করেছেন যে তারা রক্ত দিতে প্রস্তুত আছেন। তাদের রক্তের কারণে রোগীটি সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। এরকম অনেক বহুল প্রচারিত ঘটনা আছে, যে মানুষের উপকারই হয়েছে এই ফেইসবুক দ্বারা। সেই কারণে ফেইসবুক হলো মানবতার রক্ষা কবচ এবং নির্যাতিত নিপিড়ীত অসহায় মানুষের উপকারের মধ্যে।
এম এ জলিল মার্ক জুকারবার্গের মাধ্যমে বিশে^র মানবতার যে জাগরণ সৃষ্টি হয়েছে, সেই জন্য তাকে সাধারণ মানুষের পক্ষে বাংলাদেশের সফরে আসার জন্য অনুরোধ জানাচ্ছি। আশাকরি তিনি বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের আমন্ত্রণের সারা দিয়ে বাংলাদেশে সফরে আসবেন, এই আশা ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here