বাংলাদেশের খবর পত্রিকার প্রকাশনা চালু ও সাংবাদিকদের বেতন পরিশোধের দাবি ডিইউজের

0
109
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি  ) : ‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষ প্রকাশনা আইন লঙ্ঘন করে এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে পত্রিকার প্রকাশনা স্থগিত এবং তার পক্ষকাল পরে অভিনব কায়দায় ও অবৈধভাবে সাংবাদিক-কর্মচারীদের ১ এপ্রিল খেকে আগামী ৩১ জুলাই-২০২০ পর্যন্ত বিনাবেতনে ছুটির ঘোষণা দিয়ে গোটা সাংবাদিক মহলে অস্থিরতা ছড়িয়ে দিয়েছে।‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষের এ ধরনের হীন পদক্ষেপকে দেশের শ্রম আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখানোর সামিল বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু আজ শুক্রবার (১৫ মে, ২০২০) এক বিবৃতিতে বলেন, করেনা দুর্যোগের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনও প্রতিষ্ঠান ছাঁটাই বা লে অফ না করার নির্দেশনা দিয়েছেন। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদও বর্তমান দুর্যোগকালের কথা স্মরণ করিয়ে দিয়ে গণমাধ্যম মালিকেদের একাধিকবার সতর্ক করেছেন। দুর্যোগের মধ্যে এসব বিষয় পাশ কাটিয়ে এক শ্রেণীর মালিক-কর্তৃপক্ষ যেমন সাংবাদিক-কর্মচারীদের নির্যাতন ও নাজেহাল করে অমানিবক রসিকতা করছেন, তেমনিভাবে পদদলিত করছেন দেশের শ্রম আইন ও প্রধানমন্ত্রীর নির্দেশনাও। বিবৃতিতে সরকারের দৃষ্টি আকর্ষণ আরও বলা হয়, কতিপয় আলু-পটল-মরিচের ব্যবসায়ী কালো টাকা হালাল ও ব্যাংক ঋণের সুবিধাদি আদায় করতে পত্রিকার ছাড়পত্র নিয়ে সমাজে যে নিদারুণ অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে চলেছেন, সময় এসেছে তাদের যে কোনও মূল্যে দমন করতে সাংবাদিক ও কর্মচারীদের এক জোট হয়ে লড়াই করতে হবে।
এ ধরণের বেআইনী ও অবৈধ নোটিশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে ডিইউজে নেতৃবৃন্দ বলেন, ‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষের কাছে পাওনা সাংবাদিক কর্মচারীদের ৪/৫ মাসের বকেয়াসহ বেতন ও উৎসব ভাতা চলতি সপ্তাহের মধ্যে পরিশোধ করে প্রকাশনা চালু করতে হবে। তানা হলে, শ্রম আইন অনুযায়ী লাগাতার আন্দোলন-সংগ্রাম ও পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার দায়ে ছাপাখানা আইন অনযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here