বান্দরবানে বাংলাদেশ অর্থনীতি সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

0
196
728×90 Banner

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে বাংলাদেশ অর্থনীতি সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৫ মে শনিবার সকালে বান্দরবান সরকারি কলেজ মিলনায়তনে বাংলাদেশ অর্থনীতি সমিতির আয়োজনে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের অর্থনীতির বাজেট ২০১৯ ও২০২০ এর প্রস্তাবনা উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ অর্থনীতি সমিতি।
বান্দরবান সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক বিজয় ভৌমিকের সভাপতিত্বে উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজের উপাধ্যক্ষ নুরুল মোমেন, বান্দরবান সরকারি কলেজের সহযোগী অধ্যাপক এস এম ফিরোজ আহমেদ, আরো উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ তোবারেক হোসেন, বান্দরবান সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আল আমিন সহ আরো অনেকে।
সংবাদ সম্মেলনে অতিথিরা বলেন জাতীয় বাজেট নিয়ে হতাশা ও অস্বচ্ছতার এ সংস্কৃতি থেকে উত্তরণের জন্য বিগত কয়েক বছর যাবত বাংলাদেশের অর্থনীতি সমিতিকে নিয়ে আমরা বিভিন্ন সিদ্ধান্ত পরিকল্পনা করে আসছি, তবে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে বিকল্প বাজেট প্রণয়ন ও তা জনসম্মুখে উপস্থাপন করার জন্য আমরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছি।
সকলের চেষ্টা অব্যাহত থাকলে আমরা বাংলাদেশকে একদিন সোনার বাংলা দেশ হিসেবে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরিত করে দেশ ও মানুষের কাছে তা বাস্তবায়ন করতে পারব আর তার জন্য একযোগে কাজ করে যাওয়ার আহ্বান করেছেন বাংলাদেশের প্রত্যেক মানুষকে।
অনুষ্ঠানে অতিথিরা আরো জানান সরকার তাদের রাজস্ব বৃদ্ধির জন্য নানা রকম পরিকল্পনা করছে আর তাতে বাস্তবায়ন করার জন্য সরকার নানারকম দিক নির্দেশনা মূলক পরামর্শ ও ট্রেনিং এর ব্যবস্থা করছে প্রত্যেক সরকারি অফিসে কর্মরত কর্মচারীদের।
তাই দেশের রাজস্ব খাতকে উন্নয়ন করতে প্রত্যেকটা মানুষকে নিয়মিতভাবে কর প্রদান করার আহ্বান করেন সংবাদ সম্মেলনে উপস্থিত সকল অতিথিবৃন্দ।
তারা এটাও বলেন দেশের প্রত্যেকটা মানুষ যদি নিয়মিতভাবে তাদের সরকারকে কর প্রদান করেন তাহলে বাংলাদেশ সরকারের রাজস্ব খাত খুব দ্রুত বৃদ্ধি হবে এবং তা দিয়ে বাংলাদেশের উন্নয়নমূলক সকল কাজ করা সম্ভব বলে তারা আশা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here