বিএসএমএমইউ’তে অক্সিজেন ট্যাংক, টিএসসি ও টিচার্স লাউঞ্জ এর শুভ উদ্বোধন

0
95
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ২০ লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন ট্যাংক, সংস্কারোত্তর টিএসসি, পুন সংস্কারোত্তর টিচার্স লাউঞ্জ এর শুভ উদ্বোধন করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। গত ৬ সেপ্টেম্বর ২০২১ইং তারিখ সকাল ১০টায় ডি ব্লকের সামনে ২০ হাজার লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন ট্যাংকের শুভ উদ্বোধন করেন। এর আগে মাননীয় উপাচার্য মহোদয় এ ব্লকের সামনে ও বিশ্ববিদ্যালয়ের বটতলার পশ্চিম দিকে সংস্কারোত্তর ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এবং বি ব্লকের আড়াই তলায় পুন সংস্কারোত্তর টিচার্স লাউঞ্জ এর শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে করোনা রোগীর পাশাপাশি নন কোভিড রোগীদেরও চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা রোগীদের যেমন অক্সিজেনের প্রয়োজন হয় একইভাবে যেসব রোগীদের অপারেশনের প্রয়োজন তাদেরও অক্সিজেনের দরকার হয়। সে কারণেই কোভিড ও নন কোভিড উভয় ধরণের রোগীদের চিকিৎসাসেবা অব্যাহত রাখতে এই অক্সিজেন ট্যাংক চালু করা হলো। বর্তমান প্রশাসন দায়িত্ব নেওয়ার স্বল্পতম সময়ের মধ্যে টিকার কার্যকারিতা নিয়ে এন্টিবডির বিষয়ে এবং করোনা ভাইরাসের ভ্যারিয়েন্ট নির্ধারণের জেনোম সিকোয়েসিং বিষয়ে গবেষণা কার্যক্রম চালু করা হয়েছে। ক্যান্সার চিকিৎসার সফলতার মাত্রা নির্ণয়ক ফ্লো সাইটোমেট্রি মেশিন চালু করা হয়েছে। শীঘ্রই পূর্ণাঙ্গরূপে স্টেম সেল থেরাপি চালু করা হবে। রোগীদের আরো উন্নত সেবা নিশ্চিত করতে এবং যেকোনো পরিস্থিতিতে রোগীদের চিকিৎসাসেবা অব্যাহত রাখতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে।
মহতী এই আয়োজনসমূহে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: মোঃ সোহেল গাজী ও মোঃ আরিফ খান নিউজ: প্রশান্ত মজুমদার।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here