ভিআইপি ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক করে ধরা রাব্বি

0
131
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : নাটোরে ভিআইপি ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে টাকা বিকাশে মাধ্যমে হাতিয়ে নেয়া কলেজছাত্র ও হ্যাকার ফজলে রাব্বি ওরফে রাশেদুলকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় ফজলে রাব্বির বিরুদ্ধে আইসিটি আইনে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা।
রোববার (৫ এপ্রিল) দুপুরে আটক কলেজছাত্র ফজলে রাব্বিকে নাটোর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে আইসিটি আইনে মামলা দেয়া হয়। এর আগে শনিবার অভিযান চালিয়ে রাব্বিকে তার নিজ বাড়ি থেকে আটক করে এনএসআই কর্মকর্তারা। আটক ফজলে রাব্বি ওরফে রাশেদুল সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের পাঁচতিরাইল গ্রামের জিয়াউর রহমানের ছেলে এবং নাটোরের দিঘাপতিয়া এমকে কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র।
জানা গেছে সম্প্রতি সরকারের এক উচ্চ পদস্থ ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করে ফজলে রাব্বি ওরফে রাশেদুল। এরপর বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় সে। সরকারের ওই কর্মকর্তা বিষয়টি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তাদের জানালে রাব্বিকে আটক করতে মাঠে নামে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।
পুলিশ সূত্রে জানা যায়, কলেজ ছাত্র ফজলে রাব্বি ওরফে রাশেদুল সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের প্রথমে ফেসবুক আইডি হ্যাক করে। এরপর ফেন্ডলিস্টে থাকা বিভিন্ন ব্যক্তিকে ম্যাসেঞ্জারের মাধ্যমে টাকা দাবি করে। পরবর্তীতে তাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তাদের ফেসবুক আইডি হ্যাক করার ফেসবুক হ্যাকার চক্রের সাথে বড় একটি গ্রুপ কাজ করলেও আটক হয়েছে গ্রুপের মূলহোতা রাব্বি। জিজ্ঞাসাবেদ এমন তথ্য দিয়েছে সে। রাব্বিকে নাটোর সদর থানায় হস্তান্তর করার পর আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে।
এব্যাপারে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছে রাব্বি। এই চক্রের সাথে আর যারা জড়িত আছে তাদেরকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here