মানবাধিকার নিশ্চিত করতে দুর্নীতিমুক্ত প্রশাসন অপরিহার্য……লায়ন গনি মিয়া বাবুল

0
214
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, টেকসই উন্নয়ন ও মানবাধিকার নিশ্চিত করতে দুর্নীতিমুক্ত প্রশাসন অপরিহার্য। মানুষের সামাজিক মর্যাদা, সমঅধিকার, ন্যায্যতা ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সকলকে স্বীয় দায়িত্ব সততা ও স্বচ্ছতার সাথে পালন করতে হবে। তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের লক্ষ্য ও উদ্দেশ্য ছিল দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। কিন্তু পরিতাপের বিষয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর দীর্ঘদিন এ দেশে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছিল ভুলণ্ঠিত। ফলে প্রশাসনের ভেতরে ও বাহিরে দুর্নীতি প্রসারিত হয়েছে। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। সরকারের দুর্নীতি বিরোধী চলমান শুদ্ধি অভিযানে সকলকে সক্রিয়ভাবে সহযোগিতা করা প্রয়োজন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে স্বীয় দায়িত্ব সততার সাথে পালন করার আহ্বান জানান।
এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৯ উপলক্ষে ৯ ডিসেম্বর বিকেলে ঢাকার তোপখানা রোডস্থ কমরেড নির্মলসেন মিলনায়তনে আয়োজিত ‘মানবাধিকার ও উন্নয়ন’ শীর্ষক আলোচনা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের চেয়ারম্যান মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দক্ষিণ এশিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি কবিরতœ মুহাম্মদ আবদুল খালেক, বাংলাদেশ তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান মহিউদ্দিন গাফ্ফার, সংগঠনের সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া ও সমাজসেবক কবির উদ্দিন পাটোয়ারী। মানবাধিকার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় অনুষ্ঠানে ৩জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন, মজিবুর রহমান ভূইয়া, মোঃ আতাউর রহমান ও নাজমা বেগম। সংগঠনের সদ্য প্রয়াত পরিচালক এস এম হাবিবুল্লাহ হাবিব এর স্মরণে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

অপরদিকে,রোকেয়া দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে ১০ ডিসেম্বর সকালে ঢাকার তোপখানা রোডস্থ কমরেড নির্মলসেন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here