ময়মনসিংহে ৮৩৫ হোম কোয়ারেন্টাইনে,নগর জনশূন্য

0
146
728×90 Banner

এম এ আজিজ, ময়মনসিংহ : ময়মনসিংহে গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত নতুন করে ৯৭জনসহ মোট ৮৩৫জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া একজন প্রাতিষ্ঠানিক সূর্যক্লান্ত হাসপাতালে (এসকে হাসপাতাল) কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অপরদিকে শুক্রবার ১৪০জনসহ মোট ৪৪১জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।
ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান জানিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক জনদুরত্ব এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে প্রশাসনকে সহায়তা করতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করছে। সেনাবাহিনীর সদস্যরা হ্যান্ড মাইকে নগরবাসীকে নিজ নিজ ঘরে থাকার জন্য করোনা ভাইরাসের সতর্কতামূলক পরামর্শ দিচ্ছেন। ময়মনসিংহে মাস্ক পড়া ছাড়া এবং একের অধিক এক সথে কেই রাস্তায় বের হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নগরীর বিভিন্ন স্থানে তাদেরকে কান ধরে উঠবস ও লাঠিপেটা করার ফলে নগরী জনশূন্য হয়ে পড়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা সৃষ্টিতে পুলিশ সুপার আহমার উজ্জামানের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী বৃহস্পতিবার সকাল থেকে মাঠে কাছ করছে,সাংবাদিকদের পুলিশ সুপার বলেছেন সরকারের নির্দেশ অমান্য করে জনগন রাস্তায় বের হলে আইন প্রয়োগ করা হবে।
এছাড়া ময়মনসিংহ পুলিশের প্রতিটি ইউনিট, থানা, গোয়েন্দা পুলিশ, ফাঁড়ি জেলার সকল মানুষজনকে সরকারের নির্দেশনা মেনে নিজে বাচুন, অপরকে বাচতে সহায়তা করুন এ ধরণের আহবান জানিয়ে ঘরে অবস্থান নিশ্চিত করতে কাজ করছে। অবশ্য দু এক জায়গায় পুলিশের সাথে বাগবিতন্ডা হয় অতি উৎসাহি কতক দুষ্ট প্রকৃতির লোকজনের সাথে। এর পরও প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী থেমে নেই। নগরীতে সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে, সিটি কর্পোরেশন ও ফায়ার সার্ভিসের কর্মীরা জীবাণুনাশক পানি ছিটিয়ে নগরীর রাস্তা ধুয়ে দিচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকেই ময়মনসিংহে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। বাসস্ট্যান্ড ও রেলস্টেশনসহ নগরীর ব্যস্ততম সড়কগুলো জনশূণ্য হয়ে পড়েছে, চা স্টলসহ দোকানপাট ও মার্কেট বন্ধ রয়েছে।
শুক্রবার জুমাবার নগরীর প্রতিটি মসজিদে খুতবা সংক্ষিপ্ত করা হয়। এছাড়া ফরজ নামাজ ছাড়া অন্যান্য নামাজ বাসায় গিয়ে পড়ে নিতে আহবান জানানো হয়। ইমাম ও খতিবদের এমন পরামর্শে মুসল­ীরা ফরজ নামাজের পরে মসজিদের আর দেরী না করে বাসায় চলে যান। এর পরও অনেকেই মসজিদের সুন্নতসহ অন্যান্য নামাজ আদায় করেছেন। এছাড়া বেশিরভাগ মসজিদে বিশের দোয়া পাঠ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here