রংপুরে শ্যামাসুন্দরী খালের দখলদারদের তালিকা প্রকাশের দাবি

0
103
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন রংপুর জেলা শাখার উদ্যোগে আয়োজিত “শ্যামসুন্দর খাল পুনরুদ্ধারে করণীয় শীর্ষক আলোচনা ও জেলা কমিটির পরিচিতি সভায়” খালের দখলদারদের তালিকা প্রকাশ করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। আজ ২ ফেব্রুয়ারি রংপুরের সুমি কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আবদুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও প্রতিষ্ঠিত বাপ্পি সরদার।
প্রধান অতিথি এ সময় তাঁর বক্তব্যে বলেন, “সারা বাংলাদেশ নদী ও খাল দখলের মহোৎসব চলছে। রংপুরে তিস্তা নদীর নাব্যতা সংকট ফেরাতে সরকারের উচিত নিজস্ব অর্থায়নে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা। সেই সাথে ছোট বড় সকল খাল ও নদী দখলমুক্ত করতে আরো বেশি তৎপর ভূমিকা পালন করা উচিত। শ্যামাসুন্দরী খাল দখলমুক্ত করতে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে আগামী মার্চ মাসে বড় পরিসরে কর্মসূচি দেয়া হবে।”
প্রধান আলোচক তিস্তা ও নদী বাঁচাও আন্দোলনের রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম হাক্কানী বলেন, রংপুর বিভাগ সব সময় উন্নয়নের দিক থেকে অবহেলিত। পদ্মা সেতুর মতো তিস্তা প্রকল্পে নতুন যে প্রকল্পটি নেওয়ার প্রস্তুতি চলছে সেটি নিজস্ব অর্থায়নে করার দাবি জানান।
এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বাংলার চোখ সংগঠনের চেয়ারম্যান মোঃ তানভীর হোসেন আশরাফী, সবুজ আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ও নীলফামারী জেলা সমন্বয়কারী প্রভাষক শাহজাহান সিরাজ, কুড়িগ্রাম জেলা সমন্বয়কারী, প্রভাষক আশরাফুল আলম, রংপুর জেলার সদস্য সচিব এম এ জামান, যুগ্ম আহ্বায়ক আনসারুল ইসলাম শেখ আনসারী, তাজুল ইসলাম মাস্টার, নাসরিন তাসলিমা ছবি, শাহীন মির্জা সুমন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
জেলা কমিটির পরিচিতি পর্বে সবাইকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নবগঠিত আহ্বায়ক কমিটি আগামীতে রংপুরের সকল পরিবেশ বিপর্যয় রোধে অগ্রণী ভূমিকা রাখা ও প্রয়োজনে পরিবেশগত বিপর্যযয় রোধে দুর্বার আন্দোলন গড়ে তোলার শপথ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here