শহীদ আবরার ফাহাদের জন্মদিন পালনে জাতীয় কমিটি গঠনের আহবান

0
175
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : মঙ্গলবার নাগরিক পরিষদের আহবায়ক মোহাম্মদ শামসুদ্দীন এক বিবৃতিতে বলেন, “১২ ফেব্রুয়ারী বুয়েট ও ডাকসুসহ সারা দেশে ছাত্রসমাজ শহীদ জাতীয় বীর আবরার ফাহাদরে জন্মদিন পালন করুন।”
মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে একটি ফেসবুক স্ট্যাটাসের কারনে বর্তমান সরকারি দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যা করে। দেশের স্বার্থে শহীদ হন। শহীদ আবরার ফাহাদ জাতীয় বীর। দেশ প্রেমের বিবেচনায় তাঁর অবস্থান ছিল সঠিক। ভারত ফারাক্কা বাঁধ ১৯৭৫ সালে ৪১ দিনের জন্য পরীক্ষামূলকভাবে চালু করে তা আর বন্ধ করেনি। দিয়েছে তিস্তার উজানে গজল ডোবা বাঁধ, তাছাডা টিপাইমুখ বাঁধসহ উজানে অসংখ্য বাঁধ, নিয়েছে চরম বিধ্বংসী আন্তঃনদী সংযোগ প্রকল্প। ”
নাগরিক পরিষদের আহবায়ক বলেন, “চট্টগ্রাম বন্দর ব্যবহার করে বাংলাদশেরে উপর দিয়ে ভারতীয় পণ্য ত্রিপুরায় পৌঁছলেও ভারতের মাত্র ১৪ মাইল দৈর্ঘ্যের শিলিগুড়ি করিডোর পেরিয়ে বাংলাদেশী পণ্য নেপালে পৌঁছাতে পারছে না।”
তিনি বলেন, “ভারতের উত্তর-র্পূবাঞ্চলের বিচ্ছিন্নতাবাদী পলাতক নেতাদের শান্তপূূর্ণভাবে তাদের হাতে হস্তান্তর করা হয়েেেছ। ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তে র্পাবত্য চট্টগ্রামের সশস্ত্র আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর ঘাঁটির অস্তিত্বের কথা জানা যাচ্ছে। গত ২২-২৫ ডিসেম্বর গৌহাটিতে অনুষ্ঠিত ৫১তম সীমান্ত সম্মেলনে বিজিবির মহাপরিচালক এই উদ্বেগের কথা আনুষ্ঠানকিভাবে বিএসএফের মহাপরিচালককে জানিয়েছেন। বাংলাদেশীদেরকে বিএসএফ হত্যা করছে। বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্তানা আমাদেরকে বলেছেন, এই সমস্ত নিহত বাংলাদেশী নাগরিক আসলে ‘সন্ত্রাসী’ ও ‘অপরাধী’। তাছাড়া রোহিঙ্গা ইস্যুতে গত ৩১ ডিসেম্বর জাতিসঙ্ঘের উত্থাপিত প্রস্তাবে ১৩০টি দেশ আমাদের পক্ষে ভোট দিলেও ভারত ভোটদানে বিরত থাকে।”
নাগরিক পরিষদের আহবায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “সাবেক ডাকসু ভিপি নুরের নেতৃতে¦ ১২ ফেব্রুয়ারী শহীদ জাতীয় বীর আবরার ফাহাদের জন্মদিন পালনে জাতীয় কমিটি গঠন করুন ।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here