রাজধানীতে ঈদ জামাত কখন কোথায়

0
132
রাজধানীতে কোথায় কখন ঈদের জামাত
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :রাজধানী ঢাকায় দুই সিটি করপোরেশনসহ বিভিন্ন সংগঠন নগরীর একাধিক ঈদগাহ মাঠ ও জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাতের কর্মসূচি ঘোষণা করেছে।
ঢাকায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জাতীয় ঈদগাহ ময়দানে।
এই জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।
দুই বছর পর ঈদুল ফিতরের নামাজের জন্য প্রস্তুত হয়েছে জাতীয় ঈদগাহ ময়দান। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তত্ত্বাবধানে ঈদগাহর সার্বিক প্রস্তুতি ও সাজসজ্জার কাজ সম্পন্ন হয়েছে।
জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, বিদেশি কূটনীতিক, বিভিন্ন বাহিনীর প্রধান, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সাধারণ মুসল্লিরাও ঈদের নামাজ আদায় করবেন।
এদিকে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টায় ঈদের প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। এরপর সকাল ৮টা, সকাল ৯টা, ১০টা এবং বেলা পৌনে ১১টায় আরও চারটি জামাত অনুষ্ঠিত হবে।
ধানমন্ডির ঈদগাহ মাঠ মসজিদে ঈদের জামাত সকাল ৮টায়। ধানমন্ডির তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সকাল ৯টায়। ধানমন্ডির বায়তুল আমান মসজিদে সকাল সাড়ে ৮টায়। সোবহানবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
গুলশান সেন্ট্রাল মসজিদে সকাল ৬টা, সাড়ে ৭টায় এবং সাড়ে ৯টায় ঈদের তিনটি জামাত হবে। বায়তুল মামুর জামে মসজিদে সকাল সোয়া ৮টায় ও ৯টায় ঈদের জামাত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ এবং শহীদুল্লাহ হল জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।
পুরান ঢাকার আগামসি লেইন জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। রায় সাহেব বাজার জামে মসজিদে সাড়ে ৮টায় এবং পুরান ঢাকার লালবাগ শাহী মসজিদে সকাল ৮টা ও ৯টায় ঈদের দুটি জামাত হবে। পুরান ঢাকা তারা মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ৯টায় হবে ঈদের জামাত।
আজিমপুর কবরস্থান মসজিদে সকাল ৭টায়, সকাল ৮টায়, ৯টায় ও ১০টায় চারটি জামাত হবে। আজিমপুর ছাপড়া মসজিদে তিনটি জামাত হবে- সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায়।
ধোলাইখান টং মার্কেট এলাকায় কলতাবাজার বড় মসজিদে সকাল ৮টায় এবং ছোট মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। জুরাইন মুরাদপুর শাহী মসজিদে প্রথম জামাত সকাল ৭টা ৩০ মিনিটে।
মিরপুর ১৪ নম্বর ব্যাটেলিয়ান জামেউল উলুম মাদরাসায় দুই’টি জামাত হবে। প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় দ্বিতীয় জামাত সকাল ৮টায়।
এছাড়া নবাবগঞ্জ বড় মসজিদে সকাল ৭টায়, ৮টায় ও ৯টায় হবে তিনটি ঈদের নামাজের জামাত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here