রাজধানীতে পৃথক ট্রেন দুর্ঘটনায় শিশু সহ দুইজনের মরদেহ উদ্ধার

0
192
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বনানীর স্টাফ রোড ও বিমানবন্দর কার পার্কিং এলাকায় পৃথক ঘটনায় ১১ বছরের এক শিশু ও অঞ্জাত এক পুরুষ (৪০) সহ দুই জনের মরদেহ উদ্বার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। নিহত দুইজনের নাম ও বিস্তারিত পরিচয় এখনও পর্যন্ত জানাতে পারেনি ঢাকা রেলওয়ে বিমানবন্দর জিআরপি পুলিশ।
আজ রোববার (৮ ডিসেম্বর) সকালে ও সন্ধ্যায় বনানীর স্টাফ রোড ও বিমানবন্দর রেলওয়ে স্টেশন এলাকায় এ দু’টি আলাদা দুর্ঘটনা ঘটে।
ঢাকা রেলওয়ে থানা বিমানবন্দর পুলিশ ফাঁডীর ইনচার্জ (এসআই) আকবর হোসেন আজ রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ রোববার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা দিকে বনানীর স্টাফ রোড এলাকায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া মহুয়া কমিউনিটি এক্রপ্রেস চলন্ত ট্রেন থেকে নিচে পড়ে গিয়ে অঞ্জাত নামা ১১ বছরের এক শিশু মারা যায়। পরে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিয়ে বেলা ১২টার দিকে ঘটনাস্থলে পৌছে নিহতের মরদেহ উদ্বার করে ময়নাতদন্তের জন্য দুপুর ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। আজ রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত নিহত শিশুর নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেনি ঢাকা রেলওয়ে বিমানবন্দর জিআরপি পুলিশ।
তিনি আরও জানান, চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে ওই শিশুর মৃত্যু হয়েছে। এসময় শিশুর পরনে সারা রংয়ের পাঞ্জাবি ও পায়জানা ছিল। এঘটনায় ঢাকা রেলওয়ে (কমলাপুর) জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
বিমানবন্দর পুলিশ ফাঁডীর ইনচার্জ (এসআই) আকবর হোসেন আজ সন্ধ্যা ৭টায় জানান, আজ রোববার দুপুর আড়াইটার দিকে বিমানবন্দর রেলস্টেশন কার পার্কিং এলাকায় একটি পৃথক ঘটনায় অঞ্জাতনামা (৪০) এক ব্যক্তি মারা গেছে।
তিনি জানান, রোববার দুপুরে একটি সিএনজিতে করে সিএনজি চালক এক ব্যক্তিকে বিমানবন্দর রেলস্টেশন কার পার্কিং এলাকায় নিয়ে যায়। সেখানে নামার পর ওই অঞ্জাতনামা ব্যক্তি হঠাৎ অসুন্থ হয়ে পড়ে। তখন জিআরপি পুলিশ তাকে উদ্বার করে চিকিৎসার জন্য কুর্মিটোলা জেলারেল হাসপাতালে পাঠায়। আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত অঞ্জাতমানা ব্যক্তির নাম ও বিস্তারিত পরিচয় এখনও পর্যন্ত জানাতে পারেনি ঢাকা রেলওয়ে বিমানবন্দর জিআরপি পুলিশ। এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
এদিকে, আজ রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা রেলওয়ে (কমলাপুর) থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো: রেজাউল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
তিনি বলেন, ময়নাতদন্তের জন্য নিহত শিশুর মরদেহ ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া অঞ্জাত ব্যক্তির বিষয়েও আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here