রাজধানীতে ৩টি হাসপাতাল ও বিভিন্ন প্রতিষ্ঠানকে ১০ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

0
209
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন: রাজধানীতে এডিস মশার প্রজননস্থল লার্ভা নির্মূলে ভিন্ন চারটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রাজধানীতে ৩টি হাসপাতাল ও বিভিন্ন প্রতিষ্ঠানকে ১০ লাখ ৪৫ হাজার জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
আজ বুধবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার থেকে বিকেল ৪টা পর্যন্ত ডিএনসিসির আওতাধীন রাজধানীর উত্তরা, গুলশান, মিরপুর সহ বিভিন্ন এলাকায় ঝটিকা অভিযান পরিচালনা করা হয়।
ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন আজ বুধবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ডিএনসিসির উত্তরা অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম ফকির আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেজানান, আজ সকালে রাজধানীর উত্তরা ল্যাবএইড হাসপাতালকে ৫ লাখ টাকা, ক্রিসেন্ট হাসপাতালকে ২ লাখ, কিং ফিশার নামে একটি বাণিজ্যিক প্রতিতষ্ঠানকে ৩০ হাজার এবং একটি ফুলের দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।
অন্যদিকে, গুলশানে ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া ডিপার্টমেন্টাল স্টোর ল্যাভেন্ডারে এসি ও ফ্রিজের পানি জমা হয়ে সেখানে প্রচুর এডিস মশার লার্ভা খুঁজে পান। এসময় তিনি ল্যাভেন্ডারকে ২ লাখ টাকা জরিমানা করেন।
এদিকে. আজ এক অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সগীর হোসেন নাভানা রিয়েল এস্টেটকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া ‘খাজানা মিঠাই’, ‘দিগন্ত মানি এক্সচেঞ্জ’ ও ‘ব্রেড অ্যান্ড বিয়ন্ড’ নামের তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকায় প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করায় ‘খুশবু বিরানী’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে, আজ বিকেলে ডিএনসিসির মিরপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজম ইসলামী ব্যাংক হাসপাতালকে ৭০ হাজার এবং একটি টায়ারের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করেন।
তিনি আরও জানান, ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের ঝটিকা অভিযান পর্যায়ক্রমে অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here