রাজধানীর বনানী থেকে ২২ হাজার ৩৩০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

0
183
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর বনানী থানার আমতলী এলাকা থেকে ২২ হাজার ৩৩০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর সদস্যরা। আটককৃতরা হলেন- আব্দুল্লাহ আল সাঈদী (২৫) ও মো. আব্দুল্লাহ (২২)। এসময় র‌্যাব সদস্যরা তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন, নগদ ১ হাজার ৮শ টাকা ও ইয়াবা বহনকারী একটি প্রাইভেটকার জব্দ করেছে। জব্দকৃত মাদকের বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা।
আজ শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে র‌্যাব-১,উত্তরার একটি দল বনানী থানার আমতলী এলাকায় ঢাকা- গোপনে অভিযান চালিয়ে তাদেরকে ইয়াবা ও প্রাইভেটকারসহ তাদের দুইজনকে আটক করে।
র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র (এএসপি) মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব-১ এর এএসপি মো. কামরুজ্জামান আজ রাতে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,আটককৃতরা সংঘবদ্ধ মাদক চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য। ধৃত মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ আল সাঈদী ও মো. আব্দুল্লাহ মিয়ানমার থেকে নদীপথে দেশে ইয়াবা পাচার করে নিয়ে আসে। এরপর বিভিন্ন পরিবহনে রাজধানীসহ বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করা এ ইয়াবা সরবরাহ করে আসছিল।
র‌্যাব জানান, ধৃত মাদক ব্যবসায়ী মোঃ আব্দুল¬াহ আল সাঈদী (২৫), পিতা- মোঃ মিজানুর রহমান, মাতা- মোছাঃ দিলুয়ারা বেগম, সাং- উত্তর কলাজোড়, পোঃ কলাজোড়, থানা- লোহাগড়া, জেলা- চট্টগ্রাম ও মোঃ আব্দুল¬াহ, পিতা- সিদ্দিক আহমেদ, মাতা- মোছাঃ জান্নাতুল ফেরদৌস, সাং- বিল¬াপাড়া, পোঃ ও থানা- লোহাগড়া, জেলা- চট্টগ্রাম। জব্দকৃত মাদকের বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আটক সাঈদী পেশায় একজন প্রাইভেটকার চালক। বিগত ছয়-সাত মাস ভাড়ায় প্রাইভেটকার চালানো বাদ দিয়ে মাদকের চালান পৌঁছে দেয়ার কাজ করে আসছিলেন তিনি। ইতোপূর্বে ৮-১০টি মাদকের চালান চোরাকারবারীদের কাছে সফলভাবে পৌঁছে দিয়েছেন।
এছাড়া সাঈদীর সহযোগী আব্দুল্লাহও পেশায় একজন প্রাইভেটকার চালক। সাঈদীর মাধ্যমে তিনি মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন এবং সাঈদীর সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা মাদক সরবরাহ ও বিক্রি করার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান র‌্যাব-১ এর এএসপি কামরুজ্জামান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here