শাহজালালের পথে বোয়িং ৭৮৭-৯ নতুন ড্রিমলাইনার অচিন পাখি

0
156
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের দুইটি নতুন ড্রিম লাইনারের দ্বিতীয়টি “অচিন পাখি” যুক্তরাষ্ট্রের সিয়াটলে থেকে সোমবার ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে।
আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বোয়িং ৭৮৭-৯ নতুন ড্রিমলাইনার “অচিন পাখি” শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছাবে বলে আশা করা হচেছ। এরপর ওয়াটার স্যালুটের মাধ্যমে ’’অচিন পাখি’’ নতুন আকাশযানটিকে স্বাগত জানানো হবে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ আজ এক সংবাদ বিঞ্জপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিম লাইনার “অচিন পাখি” উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। অত্যাধুনিক এই উড়োাজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণীর ২১টি ও ইকোনোমি শ্রেণীর ২৪৭ টি আসনসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।
বিমানের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জানান, সিয়াটলের স্থানীয় সময় সোমবার দুপুর ২.৩০ মিনিটে ড্রিমলাইনার “অচিন পাখি” এভারেট এয়ার ফিল্ড ত্যাগ করে। “সোনার তরী” তার ১৫ ঘন্টা ৩০ মিনিটের উড়াল শেষে আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত ৭.০০টা নাগাদ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করবে।
উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার “রাজহংস” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করে। সে সময় প্রধানমন্ত্রী ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন। নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন “সোনার তরী” ও “অচিন পাখি”। এর মধ্যে বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার “সোনার তরী” গত ২১ শে ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছেছে। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর ২০১৯ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা “সোনার তরী” ও “অচিন পাখি” উদ্বোধন করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here