শাহজালালে ১৪ পিস সোনার বার সহ পরিচ্ছন্নতা কর্মী আটক

0
182
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি ৬৫০ গ্রাম ওজনের ১৪ পিস সোনার বারসহ এক পরিচছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা। তার নাম মুসা মিয়া (৩৫)। তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুইপার বলে জানা গেছে।
আজ মঙ্গলবার ভোর ৬টার দিকে শাহজালাল বিমানবন্দরে আট নম্বর হ্যাঙ্গার গেট এলাকা দিয়ে বাহিরে বের হবার সময় তাকে ১৪ পিস সোনার বার সহ আটক করা হয়।
আজ সকালে শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ,এইচ,এম তৌহিদ-উল আহসান এসব তথ্য নিশ্চিত করেছেন।
বিমানবন্দর কাস্টমস, এপিবিএন পুলিশ ও আনসার সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার ভোর ৫টা ৫০ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর হ্যাঙ্গার গেইট এলাকা দিয়ে ১৪ পিস সোনার বার নিয়ে গোপনে বের হচিছল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুইপার মুসা মিয়া (৩৫)। তখন তার চলাফেরা ও গতিবিধি সন্দেহজনক মনে করে তাকে এভসেকের আনসার সদস্য শহীদ সহ ডিউটিরত আনসার সদস্যরা তাকে চ্যালেঞ্জ করেন। এসময় মূসা মিয়ার কাছে জানতে চাওয়া হয় তার কাছে কোন সোনা আছে কি না ? জিঞ্জাসাবাদে সে অস্বীকার করলে পরে তাকে তল্লাশি করে তার কাছে ১ কেজি ৬৫০ গ্রাম সোনার বার পাওয়া যায়। সোনার বার গুলো তার পায়ের সাথে কালো রংয়ের স্কচটেপ দিয়ে প্যাঁচানো ছিল। ১০ তোলা ওজনের মোট ১৪ পিস সোনা রয়েছে। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৮০ লাখ টাকা।
ঢাকা কাস্টমস হাউজের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আজ জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে সে সোনা পাচারের কথা স্বীকার করেছে। তাকে ব্যাপক জিঞ্জাসাবাদ করা হয়েছে। পরে এভসেকের আনসার সদস্যরা সোনার বার সহ মূসা মিয়াকে ঢাকা কাস্টমসের কাছে হস্তান্তর করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত মূসা মিয়া কাস্টমস কর্মকর্তাদেরকে জানিয়েছেন, এর আগেও তিনি এ ধরনের কাজের সাথে জড়িত ছিলেন। এবং তার কাজ মূলত বিমান বন্দরের ভেতর থেকে জিনিস পত্র বাইরে বের করে দেওয়া। তার বিরুদ্বে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here