শাহজালাল বিমানবন্দরে প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশনের কার্যক্রম শুরু

0
216
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশমের কার্যক্রম কারিগরি জটিলতা কাটিয়ে এখন পুরোদমে কাজ শুরু হয়েছে।
বিমানবন্দর ও আশকোনা হজ্বক্যাম্প সুত্রে জানা যায়, বৃহস্পতিবার ৪১৭ জন বাংলাদেশী যাত্রী প্রথম হজ ফ্লাইটে সৌদি আরব ইমিগ্রেশন শাহজালালে হওয়ার কথা থাকলেও কারিগরি জটিলতার কারণে তা সম্ভব হয়ে উঠেনি।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) তানভীর আহমেদ আজ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার মক্কার রোড ইনিশিয়েটিভের আওতায় দকে ৪১৯ জন যাত্রী নিয়ে বিমানের বিজি-৩০০৩ ফ্লাইট জেদ্দার উদ্দশে ঢাকা ত্যাগ করেছেন।
তিনি জানান, এখন থেকে নির্ধারিত ফ্লাইটের বাংলাদেশী হজ্ব যাত্রীরা বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা পাবেন। কারিগরি জটিলতার কারণে এ কার্যক্রম খানিকটা বিলম্বিত হলেও হজ ফ্লাইট সমূহ দ্রুততম সময়ে ইমিগ্রেশন সম্পন্ন করে মক্কা শরিফে পৌঁছেছেন।
বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার আজ জানান, বৃহস্পতিবার উদ্বোধনী দিনে ১ হাজার ৪১২ জন হজযাত্রী নিয়ে গেছে বিমান ও সৌদি এয়ারলাইন্সের সাতটি উড়োজাহাজ। চলতি হজ্ব মৌসুমে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ সর্বদা প্রস্তুত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here