আশকোনা হজ ক্যাম্প পরিদর্শনে মেয়র আতিকুল

0
217
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে আশকোনার ক্যাম্পে পরিদর্শনে এসে এবছর পবিত্র হজ্ব যাত্রীদের সাথে সৌজন্য সাক্ষাত, কুশল বিনিময় ও কোলাকুলি করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুর রহমান।
আজ শুক্রবার বেলা পৌনে ১টায় হজ ক্যাম্পে পরিদর্শনে আসেন (ডিএনসিসি) মেয়র আতিকুর রহমান। এ সময় মেয়রকে কাছে পেয়ে, হজযাত্রীদের মধ্যে এক ধরনের আনন্দ ছিল চোখে পড়ার মতো। মেয়রকে কাছে পেয়ে হজ্বযাত্রীরা তার সঙ্গে কুশল বিনিময় করেন। আবার অনেক হজ্বযাত্রী তার কাছে দোয়া চান এবং কোলাকুলি করেন। এসময় আশকোনা হজ ক্যাম্পের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিজ চোখে দেখে সন্তোষ প্রকাশ করেন মেয়র আতিকুল ইসলাম।
এদিকে, আজ আশকোনা হজ ক্যাম্প সরজমিনে পরিদর্শন ও হজ্ব যাত্রী ও কর্মকর্তাদের সাথে কথা বললে তারা আজ জানায়, আজ শুক্রবার সকাল থেকে হজ যাত্রীদের আত্বীয়-স্বজনদের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। শুধুমাত্র হজযাত্রীকে একা ভেতরে প্রবেশ করতে দেয়া হয়। হজ যাত্রীদের আত্বীয়-স্বজনদের মূল ফটকের বাইরে হাজার হাজার দর্শনার্থীদের প্রচন্ড ভিড় লক্ষ করা গেছে।
অপর দিকে, আশকোনার ক্যাম্পে হজযাত্রীদের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা রোভার স্কাউটস ও পুলিশ সদস্য শুধু হজযাত্রীকে প্রবেশ করতে দিয়েছেন।
হজ্বক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আজ জানান, হজযাত্রীদের নিরাপত্তার জন্য উপরের নির্দেশে আমরা একটু কড়াকড়ি করেছি। আশকোনার ক্যাম্পে হজযাত্রীদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। প্রবেশ গেটে রোভার স্কাউটস ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে।
তিনি আরও জানান, বিনাপ্রয়োজনে ক্যাম্পের ভেতরে শুধু মাত্র হজ্বযাত্রী ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচেছনা। নিরাপত্তার কারণে আমরা এধনের ব্যবস্থা গ্রহন করেছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here