শ্যুটিং শেষ হলো “ভোর হবার অপেক্ষা”

0
107
728×90 Banner

সাংস্কৃতিক প্রতিবেদক : হাজারো দুঃখ-কষ্ট, মান-অভিমান, চড়াই উৎরাই পার করেও মানুষ বেঁচে থাকার আপ্রাণ চেষ্টা করে। চেষ্টা করে একটা স্বপ্নকে আঁকড়ে ধরে নতুন নতুন স্বপ্ন গড়ার। ভাঙ্গা গড়ার এই জগতে বেঁচে থাকার আশাই মানুষকে ভরসা যোগায়।
সবুজ আর মালা তেমনই একটা নতুন স্বপ্ন গড়ার ইচ্ছেয় হাতে হাত রেখেছিলো। যে হাত দিয়ে অন্যের জন্য ইট বানায় তারা, সেই ইট দিয়ে নিজেদের একটা নতুন ঘর করার। কিন্তু ছয় মাসের চুক্তিতে ইট ভাটায় কাজ করতে আসা মালা, সবুজ ও আর তাদের সাথের কিছু লোকগুলো সারাজীবন দারিদ্রের কাছে স্বপ্নগুলো হার মানে। এভাবেই বছরের পর বছর শ্রমিকদের জীবন কাটে।
তারপরও মানুষ স্বপ্নবাজ হয়- মালা আর সবুজও বুনেছিলো স্বপ্নের বীজ। নতুন একটা সুন্দর ভোর দেখার অপেক্ষায়। অথচ কিছু নরপিচাশরা মালা আর সবুজের এই স্বপ্ন পূরণে বাঁধা হয়ে দাঁড়ায়।
মনসুর রহমান চঞ্চল এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় এমনই একটা গল্প নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র “ভোর হবার অপেক্ষা”। চিত্রগ্রহণে ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত চিত্রগ্রহক নিয়াজ মাহবুব।
অভিনয় করেছেন সাহানা সুমি, উজ্জ্বল লস্কর, শাহজাহান শোভন, ইশরাত জাহান, এবিএম সাইদুল হক, হুমায়ুন কবির, আক্তারুজ্জামান সুলতান, আতিক মুসাফির, লিসা, নাদিম, শ্রাবণ ও ইট ভাটার শ্রমিকরা। গত ২৪, ২৫ ও ২৬ ফেব্রæয়ারি ২০২২ এ গাজীপুরের কাপাসিয়ার রাণীগঞ্জ এলাকা ও শীতলক্ষ্যা নদীর পাড়ে চলচ্চিত্রটির শুটিং সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here