সাউথ এশিয়া রেডিও ক্লাবের উদ্যোগে আইআরআইবি প্রীতি ফুটবল ম্যাচ

0
193
728×90 Banner
  1.  সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর উদ্যোগে কাড়াবাল্লা-বড়চাতল সুরমা দল বনাম দনা টাইগার দলের মধ্যে আইআরআইবি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে সিলেট কানাইঘাট উপজেলার ১নং লক্ষীপ্রসাদ ইউনিয়নের কাড়াবাল্লা সুরমা বাজার মাঠে ইরানের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম রেডিও তেহরানের প্রচারণার অংশ হিসেবে এই ফুটবল ম্যাচের আয়োজন করে দেশ ও বিদেশের অন্যতম এবং একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সভাপতিত্বে ও পরিচালনায় এই প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিন ধরে আমরা কঠিন কিছু সময় পার করছি। করোনা মহামারির কারণে বিশ্বে নানা পরিবর্তন ঘটে গেছে। এসময়ে নিজেদের পরিকল্পনা অনুযায়ী কাজ করতে না পেরে অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন। মহামারি পরবর্তী নতুন বাস্তবতায় এখন সে ধকল সামলে সকলেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। তাই চ্যালেঞ্জিং এই সময়ে মানসিক ভাবে সুস্থ থাকতে আমাদের প্রত্যেকেরই খেলাধূলার সাথে সম্পৃক্ত থাকা জরুরি। এমন কঠিন পরিস্থিতিতে মানসিক সুস্থতা বজায় রাখতে নিয়মিতভাবে খেলাধূলার মতো বেশ কিছু কার্যক্রম পরিচালনা করে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

অনুষ্ঠানের সভাপতি দিদারুল ইকবাল বলেন, ফুটবল ইরানের সবচেয়ে জনপ্রিয় একটি খেলা। ফুটবলে এশিয়ার অন্যতম সেরা দল ইরান। ১৯৪১ সালের ২৬শে আগস্ট ইরান প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করে আফগানিস্তানের কাবুলে। ১৯৪৮ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সদস্য ইরান এপর্যন্ত ৫ বার ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেছে। আজাদী ফুটবল স্টেডিয়াম হল ইরানী ফুটবলের সবচেয়ে বড় স্থান। এটি বিশ্বের চতুর্থ বৃহত্তম ফুটবল স্টেডিয়াম। ১৯৮৯ সালের বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ ইরানের বিপক্ষে মাঠে নেমেছিল।

খেলা আয়োজনের সার্বিক সহযোগিতা করেছেন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- শাহপরান শাখা, সিলেটের সভাপতি মখলিছুর রহমান, যুগ্ম সম্পাদক-২ রায়হান উদ্দীন ও কার্যনির্বাহী সদস্য মো. সেলিম উদ্দীন চৌধুরী। খেলার ধারাবিবরণী করেন মো. ফয়ছল আহমদ চৌধুরী এবং খেলার রেফারি ছিলেন মো. রুহেল আহমদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ১ নং লক্ষী প্রসাদ পূর্ব ইউপি সদস্য মঞ্জুর আহমদ চৌধুরী সেলিম, সমাজ সেবক ফখর উদ্দীন চৌধুরী, এবাদুর রহমান, ফারুক আহমদ, শাহাদাৎ হোসেন, সাকির আহমদ, সাজু আহমদ, তারেক আহমদ বাবলু, তৌফিক কালাম তুহিন, হাসান আহমদ খাঁন, ইয়াহিয়া আহমদ, আউয়াল আহমদ, সুমন আহমদ, ডাঃ শাহিন আহমদ, পারভেজ মিয়া, জয়নাল, মানই মিয়া, মায়রুফ আহমদ, শিহাব উদ্দীন, বদরুল মিয়া, জাহেদুল ইসলাম, ফারুক আহমদ, রাজু আহমদ, হাসান আহমদ, মিজান আহমদ, জুবেল আহমদ, বিলাল আহমদ, ফয়ছল, জহুরুল ইসলাম, নাহিদ আহমদ, গিয়াস উদ্দীন, হানিফ উদ্দীন, আলমাছ উদ্দীন, জাহেদুল(২), মাসুম আহমদ, মেহেদি ইসলাম, আব্দুস সাত্তার, আলিম উদ্দীন, শাহিন চৌ:, কয়েছ আহমদ, কাড়াবাল্লা-বড়চাতল সুরমা দলের সাহেদ আহমদ (অধিনায়ক), হাসান আহমদ, ছালেক আহমদ, শিহাব আহমদ, উজ্জ্বল আহমদ চৌধুরী, আলবাব হুসেন, আব্দুল মুমিন এবং দনা টাইগার দলের দুলাল আহমদ (অধিনায়ক), আলমঙ্গীর হোসেন, কে.এম রাহাত, ফাহাদ আহমদ, সুমন আহমদ, আজির আহমদ প্রমুখ।

খেলায় কাড়াবাল্লা-বড়চাতল সুরমা দল ১-০ গোলে দনা টাইগার দলকে পরাজিত করে। কাড়াবাল্লা-বড়চাতল সুরমা দলের হয়ে সালেক আহমদ ১টি গোল করতে সক্ষম হন। খেলা শেষে বিজয়ী দলের অধিনায়ক সাহেদ আহমদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম এবং পরাজিত দলের মধ্যে রানার-আপ ট্রফি তুলে দেন কানাইঘাটের সাবেক উপজেলা চেয়ারম্যান আশিক উদ্দীন চৌধুরী।

রেফারি এবং দুইজন সহকারী রেফারিকে ক্লাবের জার্সি সহ খেলায় অংশগ্রহণকারী দল এবং দলের সকল সদস্যকে সার্টিফিকেট প্রদান করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুরতুন্নেছা মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক সাজ উদ্দীন সাজু, আবু রায়হান, সাইয়ান আহমদ, নুরুল ইসলাম, জুয়েল আহমদ, কাউসার আহমদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ফুটবলপ্রেমী দর্শকবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here