অমর একুশে বই মেলায় কবি আব্দুছ ছামাদ এর একক কাব্য গ্রন্থ “মুজিব তুমি জনতার”

0
381
728×90 Banner

মো. শাজাহান খান: আরব আমিরাত থেকে: অমর একুশে গ্রন্থ মেলায় কবি আব্দুছ ছামাদ- এর একক কাব্য গ্রন্থ “মুজিব তুমি জনতার” গ্রন্থটি পাওয়া যাবে সোনামণি প্রকাশনী ও শিশু সাহিত্য বই ঘরে।
কবি আব্দুছ ছামাদ ১৯৮৮ সালের চৌঠা ফেব্রুয়ারি সিলেট জেলার দেউল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে,জন্মগ্রহণ করেন।তাঁর পিতাঃ- মোঃ সরফ উদ্দিন মাতাঃ-জয়নব বেগম।
গ্রামঃ-দেউল গ্রাম। ইউনিয়নঃ- কুড়ার বাজার,থানাঃ-বিয়ানীবাজার।কবি দুবাই সারজা বঙ্গবন্ধু পরিষদের সাহিত্য বিষয়ক সম্পাদক, ও বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা সারজা এর সাহিত্য বিষয়ক সম্পাদক।
কবি বর্তমানে প্রবাসী, তিনি একজন সাংবাদিক,তিনি বিভিন্ন অনলাইন পত্রিকায় ও ম্যাগাজিনে লিখে থাকেন।তাঁর ৫ টি যৌত কাব্য প্রকাশিত হয়েছে যথাঃ- ১। কবিতার কবি ২।কবিতায় বঙ্গবন্ধু ৩।স্মৃতিগুলো পিছু ডাকে ৪। শূন্য থেকে শুরু ও ৫। সোনালি সূর্যোদয়।
কবি প্রবাসে বিভিন্ন অনুষ্ঠানে কবিতা আবৃতি করে থাকেন। এবং ইউটুবে ও গুগোলে সার্চ করেল কবি আব্দুছ ছামাদ লিখে চলে আসবে কবির অসংখ্য কবিতা।তিনি ছোট বেলা থেকে কবিতা,গান, গল্প লিখতে ভালোবাসতেন। বঙ্গবন্ধুর প্রতি নিখাদ ভালোবাসা থাকায় তিনি বঙ্গবন্ধুকে নিয়ে লিখেছেন অজস্র কবিতা, ” মুজিব তুমি জনতার” বইটি কবির প্রথম একক কাব্যগ্রন্থ।বঙ্গবন্ধু পরিষদ সারজা, ইউ এ ই, এর সহযোগিতায় প্রকাশ পাচ্ছে কবির কবিতার বই “মুজিব তুমি জনতার” বইটিতে বঙ্গবন্ধু ও তার আদর্শের সৈনিকদের নিয়ে লিখা কবিতা রয়েছে।
কবি ছোটবেলা থেকে বঙ্গবন্ধু আদর্শে বিশ্বাসী, তিনি ইতোমধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে অনেক যৌথ কবিতার বইয়ে অংশ নিয়েছেন।তবে এই বইটি তাঁর একক বই,কবি বঙ্গবন্ধুকে নিয়ে অনেক পত্র পত্রিকায় লিখেছেন।” মুজিব তুমি জনতার” বইটিতে রয়েছে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের বাণী,বইটাতে বাণী দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন পদে থাকা ব্যক্তিরা।
তারমধ্যে উল্লেখযোগ্যঃ-
১।শেষ্ট উপজেলা বিয়ানীবাজারে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খাঁনের বাণী। ২। সাধারণ সম্পাদক এসেক্স আওয়ামীলীগ যুক্তরাজ্য, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় কমিটি সভাপতি মোহাম্মদ নাজিমুদ্দিন।
৩।সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। ৪। চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মুসলিম উদ্দিন আহমদ ৫। দুবাই সারজা বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ আলী জাহাঙ্গীর।
৬। কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও তৈমুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইয়াহইয়া আহমদ।৭ বিয়ানীবাজার পৌরসভা মেয়র আব্দুস শুকুর ৮। দুবাই সারজা বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা নুরুল আবছার।
মুজিব তুমি জনতার”বইটি সম্পাদনা করেছেন কবি ও সম্পাদক নূরে আলম মামুন। প্রকাশক বিশিষ্ট চলচিত্র পরিচালক ফিরোজ খান প্রিন্স,
বইটি প্রকাশ করছে সোনামণি প্রকাশনী বাংলাবাজার ঢাকা। বইটি পাওয়া যাচ্ছে রকমারি.com সহ দেশের বিভিন্ন লাইব্রেরিতে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 5 =