আত্মপ্রত্যয়ী তরুণ তৌহিদুজ্জামান

0
48
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মো. তৌহিদুজ্জামান, একজন দৃঢ় আত্মপ্রত্যয়ী সফল তরুণ। ছোটবেলা থেকেই কর্মমুখী শিক্ষার প্রতি আগ্রহ থেকেই কারিগরি শিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ হন তিনি। পড়াশোনা করেছেন তড়িৎ প্রকৌশলে। নিজের একাডেমিক পড়াশোনার পাশাপাশি গ্রহণ করেছেন বিভিন্ন বাস্তব প্রশিক্ষণ এবং অন্যদেরও উৎসাহী করেছেন এ বিষয়ে৷
বেকারমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে তার কাজ অব্যাহত আছে৷ বিভিন্ন সময় দেশের নানা প্রান্তে গিয়ে নিজ উদ্যোগে কারিগরি শিক্ষার প্রচারপত্র বিতরণ, সাধারণ মানুষকে কারিগরি শিক্ষার সুফল সম্পর্কে অবগত করছেন। বেকার তরুণদের প্রশিক্ষণ নিয়ে কর্মসংস্থান গড়ার লক্ষ্যে তৌহিদ নিরলস চেষ্টা করে যাচ্ছেন। নিয়মিত ক্যারিয়ার গাইডলাইন, সিভি লেখা, যোগাযোগ দক্ষতা সহ নানা বিষয়ে অনলাইনে কর্মশালার আয়োজন করে থাকেন তিনি।

CBT&A লেভেল-4 (অ্যাসেসর পার্ট) ওরিয়েন্টেশন প্রোগ্রাম।(২৫ অক্টেবর ২০২২)

পাশাপাশি তৌহিদুজ্জামান একজন সফল উদ্যোক্তা। ই-বই বিতান নামে একটি অনলাইন বুকশপ গড়ে তুলেছেন তিনি। সারাদেশে চাকরি প্রস্তুতি, ভর্তি প্রস্তুতির বই সরবরাহ করে আসছে তার এই প্রতিষ্ঠানটি৷ এ প্রসঙ্গে তৌহিদুজ্জামান জানান, ডিপ্লোমা শিক্ষার্থীদের অনেক বই সারাদেশে সহজলভ্য না। এজন্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় বই এর জন্য ঢাকা আসতে হয়। তাদের কষ্ট লাগবের উদ্দ্যেশেই আমার এই উদ্যোগ। ই-বই বিতান গ্রাহকের আস্থা অর্জন করে সামনে এগিয়ে চলছে। মো. তৌহিদুজ্জামান ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। নিম্নমাধ্যমিক পাশের পর থেকেই তার শিক্ষাজীবন আর বেড়ে উঠা ময়মনসিংহ শহরে। কারিগরি শিক্ষার নানামুখী কাজ করার লক্ষ্যে ইতোমধ্যে দেশের সব জেলা ঘুরেছেন তিনি। নিজের বাড়িতেই গড়েছেন একটি ছোট পাঠাগার যেখানে ডিপ্লোমা শিক্ষার্থীদের নানা বই এর সমাহার রয়েছে। তৌহিদুজ্জামান বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের তালিকাভুক্ত ট্রেইনার ও অ্যাসেসর। চলতি বছরের এপ্রিলে ভারতের আদিত্য একাডেমি থেকে মো. তৌহিদুজ্জামানকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

 

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here