একজন স্বেচ্ছাসেবী “তুলন মন্ডল” এর লাল ভালোবাসা

0
97
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : যাঁরা স্বেচ্ছাশ্রমে কাজ করেন, তাঁরা একপ্রকার ‘ঘরের খেয়ে বনের মোষ তাড়ান’। অনেকেই তাঁদের ‘পাগল’ বলেন। তবে ওই পাগলরাই সমাজ পরিবর্তনে কাজ করেন। বিপদগ্রস্ত–অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ান। স্বেচ্ছাসেবকদের ক্ষুদ্র ক্ষুদ্র ওই প্রচেষ্টাই একসময় দেশকে বদলে দেবে, সমাজকে বদলে দেবে, আলোকিত করবে বাংলাদেশকে।
তেমনি একজন স্বেচ্ছাসেবী “তুলন মন্ডল” পেশায় একজন গার্মেন্টস কর্মী হয়েও সর্বদা ব্যস্ত থাকেন মানব সেবায়। বাড়ী মানিকগঞ্জ হলেও চাকুরির সুবাধে বসবাস করছেন গাজীপুর।
গাজীপুর জেলা সহ সারা দেশের যেকোন প্রান্ত হতে জরুরি রক্তের প্রয়োজন পরলেই ডাক আসে ‘তুলন মন্ডলের’। আর উনিও তা ব্যবস্থা করতে মরিয়া হয়ে পরেন। জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে কাজ করেন সকলের জন্য। যখনই নিজের রক্ত দেওয়ার সময় হয়, তখনই নিজে রোগী খুঁজে রক্ত দিয়ে আসেন।
গত বুধবার ২ নভেম্বর’২২ স্বেচ্ছায় রক্ত দান দিবস উপলক্ষে কিডনি সমস্যার ইমার্জেন্সী রোগীকে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, গুটিয়া, গাজীপুর এ নিজের ১৩ তম B+ (B পজিটিভ) লাল ভালোবাসা দান করেন।
আর স্বেচ্ছায় রক্ত দান দিবসে সকল স্বেচ্ছাসেবক রক্তযোদ্ধা ভাই বোনদের প্রতি জানান আন্তরিক রক্তিম শুভেচ্ছা ও অভিনন্দন।
বর্তমানে তিনি “ব্লাড ফাইটার্স গ্রুপ বিডি-bfgbd” সংগঠনের সহপরিচালক হিসেবে সারা বাংলাদেশে মানব সেবার কাজ করে যাচ্ছেন এবং সকলের প্রতি তার জন্য দোয়ার আহবান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here