একান্ত সাক্ষাৎকারে গীতিকার ও কবি অলি আহমেদ

0
312
728×90 Banner

ডেইলি গাজীপুরের সাথে একান্ত সাক্ষাৎকারে গীতিকার ও কবি অলি আহমেদ । গীতিকার ও কবি অলি আহমেদের গান ও কবিতা বিভিন্ন শিল্পীদের কন্ঠে দীর্ঘদিন ধরেই ব্লগ, সিডি/ডিভিডি ক্যাসেট ও ইউটিউবে প্রচার হচ্ছে। …কবি অলি আহমেদ : বর্তমান সময়ের জনপ্রিয় গীতিকার ও কবি । তিনি গান ,কবিতা ও উপন্যাস লেখায় সিদ্ধহস্ত। কিন্তু সেই সাথে একজন গীতিকার হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

গীতিকার কবি অলি আহমেদ ,জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরস্থ পাহাড়ীয়া কান্দির ডোমরা কান্দি (নবীপুর) গ্রামে। বর্তমানে তিনি গাজীপুর মহানগরীর ৪৫নং ওয়ার্ডের মদিনা পাড়ায় থাকেন, তার সন্তানেরা বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলে পড়ালেখা করছেন। তার স্ত্রী গ্রামের বাড়ী থাকেন, তিনি এখানে গান ও কবিতা লেখার পাশাপাশি ঔষধ ব্যবসার সাথে জড়িত। তার লেখা ৭শতাধিক গান, অসংখ্য উপন্যাস,কবিতার বই ও গান সিডি/ডিভিডি ক্যাসেট ও ইউটিউবে প্রকাশিত হয়েছে। তিনি এ প্রতিবেদককে জানান,সহযোগিতা পেলে আরও উৎসাহ পেতেন। অর্থাভাবে তিনি বই ও ক্যাসেট প্রকাশ করতে পারছেন। তিনি সরকারি ও বেসরকারী সহযোগিতা কামনা করছেন।
প্রশ্ন: কবি আর গীতিকবির মধ্যে পাথ্যর্ক কি?
অলি আহমেদ: পার্থক্য নেই। গীতিকারও কবি। রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, সলিল চৌধুরী, গৌরী প্রসন্ন মজুমদার, পুলক বন্দ্যোপধ্যায়, ডি এল রায় এর কথা যদি বলি, তারা তো সত্যিকারের গীতিকার এবং কবিও।
প্রশ্ন: আপনার কবি হয়ে উঠার নেপথ্যে আপনার স্ত্রীর ভূমিকা কি রয়েছে?
অলি আহমেদ: অবশ্যই। আমি ছোট বেলা থেকেই কবিতা ও গান পছন্দ করতাম, সেই থেকে গান, কবিতা ও উপন্যাস লেখা, তবে তার সহযোগিতার কথা স্বীকার করতেই হবে। স্ত্রী সর্বাঙ্গিনী, অর্ধাঙ্গিনী নয়। অর্ধাঙ্গিনী সঠিক ব্যাখ্যা নয়। আমার স্ত্রী’র মধ্যে আমার অস্থিত্ব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three + 15 =