একুশে টেলিভিশনের চলমান সংকটে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

0
353
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: একুশে টেলিভিশনে চলমান সঙ্কট ও অস্থিরতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
আজ মঙ্গলবার বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এক বিবৃতিতে বলেন, গত কিছুদিন ধরে একুশে টেলিভিশনে নানা সমস্যা ও সঙ্কট অব্যাহত রয়েছে। এর ফলে প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারিসহ সাংবাদিক সমাজ আতংকে রয়েছেন। সম্প্রতি নানা অস্থিরতা, অসঙ্গতি ও অভিযোগের প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ, সামাজিক মাধ্যমসহ বিভিন্নভাবে নেতিবাচক প্রচার-প্রচারণা শুধু একুশে টেলিভিশনে কর্মরতদের আতঙ্কিত করছে না; বরং পুরো সাংবাদিক সমাজই উদ্বিগ্ন।
বিবৃতিতে, বিএফইউজে ও ডিইউজে নেতারা বলেন, গণমাধ্যমসহ কোনো প্রতিষ্ঠানেই কোনো নারীর হেনস্থা কখনোই গ্রহণযোগ্য নয়। একইসঙ্গে কোনো সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হলে তদন্ত ছাড়া তাকে আইনের আওতায় নিয়ে আসাও সাংবাদিক সমাজের কাম্য নয়। এ ধরনের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে যে নেতিবাচক প্রচারণা চলছে তাও এক ধরনের সীমা লংঘন।
বিবৃতিতে নেতারা সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো সতর্ক হবার আহবান জানান। একইসঙ্গে যারা নেতিবাচক প্রচারণা চালাচ্ছেন তাদেরকে সচেতন হবার অনুরোধ জানিয়ে বলেন, এ নিয়ে নেতিবাচক প্রচারণার মাধ্যমে সাংবাদিক সমাজকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করলে পুরো পেশা ও সমাজ ক্ষতিগ্রস্ত হবে। যা সবার জন্য অমঙ্গল বয়ে আনবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here