করোনায় ক্ষতিগ্রস্ত ২০০ ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান

0
36
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদের আর্থিক সহায়তা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে আছে পুরো বিশ্ব। মরণব্যাধি এ ভাইরাসের নীরব তাণ্ডবে অস্থির জনজীবন। দেশের ক্রীড়াঙ্গনেও এ ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে। তাই গত বছর করোনাকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দুস্থ-অসহায় ক্রীড়াবিদদের অনেক সাহায্য করেছে।
এবারও করোনার দ্বিতীয় ধাপে ক্রীড়া পরিদপ্তর ও বিকেএসপির ক্রীড়াবিদদের আর্থিক সহায়তা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সোমবার জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ২০০ ক্রীড়াবিদের হাতে চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।
এছাড়া বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের সবাইকে ৭ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। একই অঙ্কের আর্থিক সাহায্য পেয়েছেন বিকেএসপির অনেক শিক্ষার্থী। এই দুই খাত মিলিয়ে ২০০ জন ক্রীড়াবিদ এ সহায়তা পেয়েছেন। সব মিলিয়ে ১৪ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আজ চেক বিতরণকালে জাহিদ আহসান রাসেল বলেন, করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক সহায়তা করার চেষ্টা করে আসছি।
এসব উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক দিকনির্দেশনায়। আমি প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এরই মধ্যে আমরা পাঁচ হাজারের অধিক ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করেছি।
এবার আরো ২০০ ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা করছি। আমরা বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিক সংগঠনের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেছি। আমরা আটটি বিভাগীয় ও ৬৪টি জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে প্রায় সোয়া ২ কোটি টাকার চেক বিতরণ করেছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 − five =