কলাপাড়ায় ডাকাতিয়ার খাল দখলমুক্ত , পূর্ব মধুখালী গ্রামের কৃষকরা খুশি

0
17
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়ার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্বমধূখালী গ্রামের ডাকাতিয়া খাল দখলমুক্ত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান শুক্রবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে কৃষকদের সমন্বয়ে আটকে রাখা ¯øুইসগেটের মাটি অপসারন করে দখলমুক্ত করেন।
স্থানীয় প্রভাবশালী কাঞ্চন তালুকদার গং বাঁধ দিয়ে খাল আটকে,স্লইসহ বন্ধ করে মাছের ঘের করছিল। প্রায় দেড়-দুই শ’ কৃষক পরিবারের চাষাবাদের পানি চলাচলের ডাকাতিয়া খালটির পানির প্রবাহ এ কয় বছর আটকে রাখা হয়েছিল। প্রায় চার বছর পরে খালটি দখলমুক্ত হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে। এখন থেকে কৃষকের দুর্ভোগ লাঘব হলো।
কৃষক মো. হেলাল তালুকদার জানান, তাদের গোষ্ঠীর প্রায় ২৮০ বিঘা জমি রয়েছে এই বিলে। কৃষাণী মোসাম্মৎ হালিমা বেগম, আসমা বেগম জানান, বাঁধ ও ঘেরের কারনে আমরা চলাফেরা করতে পারি না। হাটু সমান পানিতে ডুবে থাকে বর্ষার পুরো মৌসুম। বাচ্চারা স্কুলে যেতে পারে না। বাঁধটি কেটে ¯øুইস দখলমুক্ত করায় গ্রামবাসীর দুর্ভোগ কেটে গেছে। দখলদার কাঞ্চন তালুকদারও তার ভুল বুঝতে পেরেছেন বলে জানান।
ইউএনও মুনিবুর রহমান জানান, এ পর্যন্ত পাঁচটি খালের অন্তত সাতটি বাঁধ অপসারন করা হয়েছে। কৃষকের কৃষিকাজের স্বার্থে খাল দখলমুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে। তবে স্থানীয় মেম্বার কিংবা চৌকিদারের ভূমিকায় কৃষকরা ক্ষুব্ধ রয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here