কাওরান বাজারে মাছের আড়তে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0
62
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কাওরান বাজারে মাছের আড়তে পৃথক ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এসময় রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে ৫ জন মাছ ব্যবসায়ীকে ১ থেকে ৩ মাস মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দু’টি মুদির দোকান,গোডাউন ও বরফ কারথানায় অভিযান চালিয়ে তাদেরকে ২৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের ভ্রাম্যমাণ আদালত।
এলিট ফোর্স র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম আজ গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে রাজধানীর কাওরান বাজারে মাছের আড়তে ভেজাল বিরোধী অভিযান শুরু করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর এ অভিযান শেষ হয় বেলা ১১টায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।এসময় মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা সহ র‌্যাব-২ এর কর্মকর্তারা অভিযানে অংশ নেয়।
সারওয়ার আলম আরো জানান, মাছ দীর্ঘ সময় ধরে তাজা রাখতে বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে বলে গোপন তথ্য পাওয়া গেছে। এছাড়া মাছের শরীরে বিভিন্ন রং ব্যবহার করারও অভিযোগ আছে। আমরা অভিযান চালিয়ে এসব বিষয়ে সত্যতা পেয়েছি। এছাড়া মাছের মধ্যে ক্ষতিকর বিভিন্ন রঙ মেশানো হয়।
তিনি আরো বলেন, কারওয়ান বাজারে সামুদ্রিক রূপচাঁদা মাছ বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিসহ ক্ষতিকর রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে ৫ জন মাছ ব্যবসায়ীকে ১ থেকে ৩ মাস মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।
ভেজাল বিরোধী ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে কারওয়ান বাজারে আজ সকালে এ অভিযান চালানো হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here