কাপাসিয়ায় পুলিশের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

0
217
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কাপাসিয়ার ঘাগটিয়া ইউনিয়নের চর খিরাটি গ্রামে বিবাদমান জমি জবর দখল করতে পুলিশের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। বাদী সুরুজ মিয়া অভিযোগ করেন প্রতিপক্ষের হয়ে থানা পুলিশ ওই স্থান থেকে তাদের একটি একচালা টিনের ঘর ভেঙ্গে তার ভাই ও ভাতিজাদের মারধর করে আহত করেছে। এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করতে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সুরুজ মিয়া গাজীপুর পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চর খিরাটি গ্রামের সরুজ মিয়ার মাতা আমেনা বেগম ১৯৯৬ সালের ২৭ জানুয়ারি (৮৪৩/১৯৯৬ নং সাফ কবলা দলীল মূলে) এস.এ ১৫৪ ও ১৫৫ নং দাগ হতে যথাক্রমে ১০.৫০ ও ৫.২৫ শতাংশ জমি বিবাদী জাহানারা বেগমের ভাই তারা মিয়ার কাছ থেকে ক্রয় করে ভোগ দখল করে আসছিল। সম্প্রতি প্রতিপক্ষ জাহানারা বেগম ১৫৫ দাগের ৫.২৫ শতাংশ জমিতে অবৈধভাবে একটি ঘর নির্মাণের পায়তারা শুরু করলে উভয়পক্ষ প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়ে। গত ১৭ জানুয়ারি বিকেলে কাপাসিয়া থানার এস আই সুমন মিয়া সঙ্গীয় তিন জন পুরুষ ও একজন মহিলা কনস্টেবলসহ ঘটনাস্থলে হাজির হন। বিবাদী জাহানারা বেগমকে সাথে নিয়ে এস আই সুমন মিয়া নিজে সঙ্গীয় পুলিশদের সহযোগিতায় সেখানে থাকা বাদীর একটি একচালা টিনের ঘর ভেঙ্গে দিয়ে ঘরের বেড়া ও খুঁটি সরিয়ে ফেলে। এ সময় পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত সুরুজ মিয়ার ভাতিজা আলমকে মারধর করে আহত করে এবং অন্যান্য ভাইদের লাঠি দিয়ে তাড়িয়ে নিয়ে পার্শ্ববর্তী নদী পার করে দেয়। পরবর্তী সময়ে এ বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ইউপি চেয়ারম্যান-মেম্বারদের উপস্থিতিতে সালিশ দরবার বসানো হলেও বিবাদীগণ উপস্থিত হয়নি। বরং উল্টো মিথ্যা মামলা দিয়ে থানা পুলিশের মাধ্যমে তাদেরকে হয়রানি করা হচ্ছে বলে সুরুজ মিয়া অভিযোগ করেন।
এ বিষয়ে এস আই সুমন মিয়া গণমাধ্যমকে জানান, জাহানারা বেগমের পৈত্রিক জমিতে নির্মিত একটি ঘর প্রতিপক্ষ সুরুজ মিয়া ও তার লোকজন ভেঙে দিয়েছে মর্মে অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। কোনো লোকজনকে মারধর কিংবা জমি জবর দখলের ঘটনা সম্পূর্ণ ভিত্তিহীন।
কাপাসিয়া থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দীক জানান, চরখিরাটি গ্রামে একটি জমি নিয়ে দুই গ্রæপের লোকের মাঝে একটু সমস্যা আছে। দুই একদিনের মধ্যে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়ে বিষয়টি সমাধান করে দেয়া হবে। তিনি অভিযোগ বিষয়ে স্পষ্ট কিছু বলেন নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here