কাপাসিয়ায় মডেল মসজিদ উদ্বোধন

0
17
728×90 Banner

অলিদুর রহমান অলি, গাজীপুরঃ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে গাজীপুরের কাপাসিয়া সদর উপজেলার মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।
প্রকল্পটির অধীনে আজ সোমবার দ্বিতীয় পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয় । গণ ভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এগুলোর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কাপাসিয়া মডেল মসজিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি বক্তব্য দেন।এ-সময় উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক আনিসুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁন,উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমানত হোসেন খাঁন, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মাজহারুল ইসলাম সেলিম,সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ,মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার প্রচার প্রকাশনা ইমান উল্লাহ ইমু,উপজেলা যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন প্রধানসহ,জনপ্রতিনিধি,রাজনৈতিক দল, সরকারি কর্মকর্তা ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি বলেন,ইসলামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করেন।
প্রকল্পের উদ্দেশ্য হল ইসলামী ভ্রাতৃত্ব এবং এর মূল্যবোধের প্রচার এবং সেইসাথে চরমপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের সারমর্ম প্রচার করা কারণ ধর্ম কখনই এগুলোকে সমর্থন করে না। এটি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের পাশাপাশি সন্ত্রাসবাদ ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতেও মনোনিবেশ করবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here