কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হেলথ মিনিস্টার ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন

0
25
728×90 Banner

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হেলথ মিনিস্টার ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০১৯ অর্জন করেছে। সারা বাংলাদেশে ১০ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে কাপাসিয়া ১ম স্থান অর্জন করে।
৮ অক্টোবর বৃহস্পতিবার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও এ স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সালাম সরকার।
স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি’র সার্বিক সহযোগীতায় মাতৃমৃত্যু প্রতিরোধে ২০১৭ সাল থেকে প্রকল্পের আওতায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম উদ্ভাবিত গর্ভবতী আয়না ও গর্ভবতী গয়নার নামের অ্যাপসের যাত্রা শুরু হয়। ৩৭টি তথ্য সম্বলিত এই ডাটাবেজে একজন গর্ভবতী প্রসবপূর্ব, প্রসবকালীন এবং প্রসব পরবর্তী করণীয় সম্পর্কে জানতে পারেন এবং সচেতনতা লাভ করেন। এরই ফলশ্রুতিতে বর্তমানে কাপাসিয়ায় মাতৃমৃত্যু হার ৯৯ ভাগ কমিয়ে আনা সম্ভব হয়েছে।
হাসপাতালের ব্যবস্থাপনা, চিকিৎসা সেবায় রোগীদের সন্তুষ্টি, কর্মকর্তা, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের উপস্থিতি, নিয়মশৃঙ্খলা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সার্বিক স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন দিক বিবেচনায় হাসপাতালটিকে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচন করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হেলথ মিনিস্টার ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করায় ডা. আব্দুস সালাম সরকার গাজীপুর -৪ আসনের এমপি সিমিন হোসেন রিমি, সিভিল সার্জন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সহ স্বাস্থ্য বিভাগের ঊর্দ্ধতন কর্মকর্তা, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, স্বাস্থ্যসেবা কমিটির সদস্যদের প্রতি হাসপাতাল পরিচালনায় সহযোগীতা প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here