কারা হচ্ছেন নৌকার প্রার্থী, জানালেন ওবায়দুল কাদের

0
80
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারা নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন সেই তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেছেন।
রবিবার (২৬ নভেম্বর) বিকাল ৪টার দিকে এই সংবাদ সম্মেলন শুরু হয়। ৭১টি আসনে দলের আগের প্রার্থীরা বাদ পড়েছেন। আর কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনয়ন আজ প্রকাশ করা হয়নি।
এদিকে দলীয় মনোনয়ন ঘোষণার আগে থেকেই লোকে লোকারণ্য হয়ে যায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়। বিভিন্ন আসনের প্রার্থী ও তাদের সমর্থকরা এসে জড়ো হন সেখানে।
দলীয় মনোনয়ন ঘোষণার আগে লোকে লোকারণ্য বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় (ছবি: ফোকাস বাংলা)
দলীয় মনোনয়ন ঘোষণার আগে লোকে লোকারণ্য বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় (ছবি: ফোকাস বাংলা)
এর আগে সারা দেশ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকারীদের সঙ্গে সকালে এক মতবিনিময় সভা করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় অংশ নেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য।
এবার সংসদের ৩০০টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয় ৩ হাজার ৩৬২টি। গত ২৩ নভেম্বর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয় ভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হয়। পরে ২৪ ও ২৫ নভেম্বরও সভা চলে। দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় সব প্রার্থী চূড়ান্ত হয়। এবার ‘জিতে আসার মতো ভালো প্রার্থীকে’ মনোনয়ন দেওয়ার কথা বলেছেন দলটির সভাপতি শেখ হাসিনা।
নৌকার প্রার্থীদের তালিকা-

 

 

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here