কারিতাস মাদকাসক্তদের চিকিৎসা ও কর্মসংস্থানে সম্পৃক্ত করছে

0
60
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কারিতাস ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পের টঙ্গী অফিসের উদ্যোগে আজ বৃহস্পতিবার আইন প্রয়োগকারী সংস্থা, স্থানীয় প্রতিনিধি ও স্থানীয় নেতৃবৃন্দদের মধ্যে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের জন্য সম্পর্ক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গীর মাঠর্কমকর্তা মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সোসাইটর মহাসচিব বিশিষ্ট সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল।
অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ মোতালেব হোসেন, হাজী মো: উকিল উদ্দিন,ময়না বেগম, তুফানী বেগম, ক্যামব্রীজ স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মোঃ শাহাবুদ্দিন, সমাজসেবক আহসান উল্লাহ, স্থানীয় ক্লাষ্টার ফোরামের নেতৃবৃন্দ সহ কারিতাস উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, কারিতাস ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পের মনিটরিং এন্ড জবপ্লেসমেন্ট অফিসার আগষ্টিন মিন্টু হালদার, উদ্যম প্রকল্পের ইউনিট অফিসার নোয়েল পাপ্পু দাশ, সাখাওয়াত হোসেন প্রমুখ।
সভায় বিশিষ্ট সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল বলেন, কারিতাস উদ্যম প্রকল্প সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের নিয়ে কাজ করছে। বর্তমানে ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পটি রিকভারীদে কাজ করবে।মাদকাসক্ত ব্যক্তি যারা সুস্থ হয়ে আসে তাদের দক্ষতা বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে তাদের কর্মসংস্থানে সম্পৃক্ত করবে। প্রকল্পটির কার্যক্রম বাস্তবায়নে আমারা সার্বিক সহায়তা প্রদান করব। ঝুকিপূর্ন জনগোষ্ঠী বিশেষ করে মাদকাসক্তদের যখন সবাই অবহেলা করে প্রান্তিক অবস্থায় ঠেলে দেয়, তখন কারিতাস তাদের চিকিৎসা ও পূর্নবাসনের মহান কাজটি করে যাচ্ছে। উপস্থিত সবাইকে রিকভারীদের ব্যাসায় এবং কারিতাসের সকল কার্যক্রমে সহায়তা করার আহবান জানান।
সভায় কারিতাস উদ্যম প্রকল্পের পাশাপাশি কারিতাস ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে মাদকাসক্তি ব্যক্তিদের পুনবাসনের জন্য তাদের ক্ষুদ্র ব্যবসার প্রশিক্ষণ সহ বিভিন্ন দক্ষতা বৃদ্ধির মাধ্যেমে তাদের পরিবার ও সমাজকে সম্পৃক্ততার মাধ্যেমে রিকভারীদের অর্থনৈতিক স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে টঙ্গী কর্মএলাকায় বাস্তবায়ন করা হবে।
সভায় উপস্থিতদের মধ্যে সমাজসেবক মোতালেব হোসেন তার বক্তব্য বলেন, কারিতাস উদ্যম প্রকল্প বস্তিবাসী ব্যক্তি ও পরিবারগুলো খাদ্য ও পুষ্টি সুরক্ষার কাজ করে আসছে। পাশপাশি মাদকাসক্ত ব্যক্তিদের বিভিন্ন সাহায্যে সহযোগীতার মাধমে তাদের আর্থিক স্বাবলম্বী করবে। এজন্য আমরা সার্বিক সহযোগীতার করব যাতে তারা প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করতে পারে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 1 =